ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৪ জেএমবি সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
কুষ্টিয়ায় হত্যা মামলায় ৪ জেএমবি সদস্য গ্রেফতার

কুষ্টিয়া: কুষ্টিয়ায় হোমিও চিকিৎসক ডা. সানাউর রহমান হত্যা মামলায় জেএমবির চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
 
গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা হলেন-আজিজুল, সাইফুল, জয়নাল এবং সাইজুদ্দিন।

চিকিৎসক হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আরো চার জেএমবি সদস্য পলাতক রয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) দুপুর ১টায় কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

এদিকে, হোমিও চিকিৎসক হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী জেএমবির আঞ্চলিক কমান্ডার কুলু মোল্লা রোববার (৩০ অক্টোবর) দিবাগত রাত আড়াইটার দিকে কুষ্টিয়া ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।
 
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, হোমিও চিকিৎসক ডা. সানাউর রহমানকে হত্যা ও একই দিনে বোমা বিস্ফোরণে স্কুলছাত্র নাইমুল ইসলাম নিহত হওয়ার ঘটনায় পুলিশ আজিজুল ও সাইজুদ্দিন নামে দুই জেএমবি সদস্যকে গ্রেফতার করে।

তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে পুলিশ জেএমবির আঞ্চলিক কমান্ডার কুলু মোল্লা, সাইফুল ও জয়নালকে গ্রেফতার করতে অভিযান চালায়। এদের মধ্যে জেএমবির আঞ্চলিক কমান্ডার কুলু মোল্লা ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোববার নিহত হন।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, এ ঘটনায় আরো চার জেএমবি সদস্য পলাতক রয়েছে। গ্রেফতারকৃত ও পলাতকরা হলি আর্টিজান রেস্টুরেন্ট ও শোলাকিয়া ঈদগাহ্ ময়দানের হামলার সঙ্গে জড়িত।

২০ মে ডা. সানাউর রহমান সদর উপজেলার বটতৈল এলাকায় তার বাগানবাড়িতে সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা দিতে যাওয়ার পথে শিশির মাঠ নামক স্থানে হামলায় নিহত হন। এ সময় গুরুতর আহত হন তার বন্ধু ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সাইফুজ্জামান।

এদিকে, চিকিৎসককে হত্যা করে পালানোর সময় হত্যাকারীদের ফেলে যাওয়া বোমা বিস্ফোরিত হয়ে স্কুলছাত্র নাইমুল ইসলাম নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।