ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

৪ বছর পর হচ্ছে জাবি ছাত্রলীগের কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
৪ বছর পর হচ্ছে জাবি ছাত্রলীগের কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দীর্ঘ চারবছর পর আগামী পহেলা ডিসেম্বর ঘোষণা হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের কমিটি। এবার কমিটি ঘোষণা করা হবে কাউন্সিলের মাধ্যমে।

আর নেতা নির্বাচন করা হবে ভোটের মাধ্যমে।

এমনটাই জানাচ্ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

কমিটিতে প্রত্যাশিত পদ পেতে সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছেন। কাঙ্ক্ষিত পদে নিজেদের অবস্থান শক্ত করতে তারা ঢাকায় বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন।

ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, এ কে এম এনামুল হক শামীম বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়া পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে ফুল দিয়ে অভিনন্দন জানাতে গেলে তিনিই পহেলা ডিসেম্বর কমিটির সম্ভাব্য তারিখ ঘোষণা করেন।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, জাবি ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদসহ সম্ভাব্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

এ কে এম এনামুল হক শামীম বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক ও ছাত্র সংসদ জাকসুর নির্বাচিত ভিপি ছিলেন।

এবারের কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শুভাশীষ, আরিফুল ইসলাম আরিফ, যুগ্ম-সাধারণ সম্পাদক মিঠুন কুমার কুণ্ডু, সাংগঠনিক সম্পাদক মোর্শেদুর রহমান আকন্দ, সমাজসেবা বিষয়ক সম্পাদক মিনহাজুল আবেদীন, আইন বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ইশতিয়াক আহমেদ, উপ-অর্থ বিষয়ক সম্পাদক মো. জুয়েল রানা, উপ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক মো. সাদ্দাম হোসেন, সহ-সম্পাদক তানভীর হাসান খান, আ ফ ম কামালউদ্দিন হলের সাধারণ সম্পাদক এনামুল হাসান ভূঁইয়া নোলক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম লিমন ও শহীদ রফিক জব্বার হলের সভাপতি নওশাদ আলম অনিক।

জাবি ছাত্রলীগের আগামী কমিটি বৈধ ছাত্রদের নিয়ে গঠিত হবে এবং যোগ্য ও জনপ্রিয়রা কমিটিতে স্থান পাবেন- এমনটাই প্রত্যাশ্য ক্যাম্পাসবাসীর।

বিতর্কিত ও অযোগ্যদের হাতে নেতৃত্ব না দেওয়ার আহ্বান জানিয়েছেন
ছাত্রলীগের জুনিয়র কর্মীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ বলেন, পহেলা ডিসেম্বর সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে। তবে দু’একদিন সামনে-পিছনে হতে পারে।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিক পদ্ধতিতেই কমিটি দেওয়া হবে। ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম ভাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। জাকসুর ভিপিও ছিলেন তিনি। তাকে যেভাবে সাধারণ শিক্ষার্থীরা গণতাস্ত্রিক উপায়ে নির্বাচিত করেছিলেন, ঠিক সেভাবেই তার ক্যাম্পাসে গণতান্ত্রিকভাবে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করতে যাচ্ছি।

২০১২ সালের সেপ্টেম্বর মাসে মাহমুদুর রহমানকে সভাপতি ও রাজিব আহমেদকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। পরে তারা ১৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন ও হল ইউনিটগুলোর কমিটিও ঘোষণা করেন। দীর্ঘ চারবছর পর আগামী পহেলা ডিসেম্বর নতুন কমিটি ঘোষণা হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।