ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

নাসিরনগরে হামলার ঘটনায় জড়িতদের বিচার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
নাসিরনগরে হামলার ঘটনায় জড়িতদের বিচার দাবি

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার ঘটনায় যারাই জড়িত হোক তাদের বিচার দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
 
শনিবার (০৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ছাত্রদল ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

 
 
তিনি বলেন, হামলার ঘটনায় ইতোমধ্যে যাদের বহিষ্কার করা হয়েছে তারা সবাই আওয়ামী লীগের, তারপরও বিএনপির দোষ।  
 
ইতোমধ্যে বিএনপি নাসিরনগরের হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি করেছে জানিয়ে তিনি বলেন, যারাই দায়ী সবার বিচার করা হোক। রামুতে যে ঘটনা ঘটেছে সেখানেও আওয়ামী লীগের লোক ছিল, যখনই নাগরিক আন্দোলন দানা বেধে উঠে তখনই এ রকম ঘটনা ঘটে। এটা তারই অংশ।  
 
সব ঘটনায় বিএনপিকে দায়ী করা হয় জানিয়ে তিনি বলেন, সাগরে যে নিম্নচাপ দেখা যাচ্ছে, এজন্যও না কখন বলে বিএনপি দায়ী?
 
৭ নভেম্বরের আলোচনা প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, ৭ নভেম্বর এ সরকারের খুব অপচ্ছেন্দর দিন, নামই শুনতে পারছে না। তারা বলে কিসের বিপ্লব, কিসের সংহতি। ৭ নভেম্বর নাকি সৈনিক হত্যার দিবস, শিক্ষিত লোকেরা এমন কথা বললে কিছু বলার থাকে না।  
 
তিনি আরও বলেন, ৭ নভেম্বর বাংলার ইতিহাসে একটা টার্নিং পয়েন্ট। যে দিন দেশে কোনো সরকার ছিল না, চুতরদিকে বিশৃঙ্খলা- তখন জিয়ার ঘোষণা ‘আমি মেজর জিয়া বলছি’- তার ভাষণে মানুষ প্রেরণা পেয়েছিল, ঘুরে দাঁড়ানোর সাহস পেয়েছিল। ৭ নভেম্বর না হলে ৩ নভেম্বরের একটা ক্যু টিকে যেত। ৭ নভেম্বরের চেতনা ছিল গণতন্ত্র, শান্তিপূর্ণ, নিরাপদ ও স্বস্তিপূর্ণ বাংলাদেশ প্রতিষ্ঠা। বাংলাদেশকে বিশ্বসভায় মর্যাদার আসনে নেওয়া।  
 
‘তারপরও হানিফ সাহেবরা ৭ নভেম্বরের আদর্শ বোঝেন না। দেখেননি সৈনিকের সঙ্গে সাধারণ মানুষের উল্লাস, ট্যাঙ্কের নলে ফুলের মালা, তাদরে দু’একজন তো সঙ্গে আছে, ভুলে গেছেন কেন? তারা বুঝতে চাইবে না, কারণ এ বুঝ তাদের স্বার্থের বিপক্ষে যায়। ৭ নভেম্বরের শুভ পরিবর্তনের নিয়মটা মানা উচিত। ’
 
গণতন্ত্র সুরক্ষরার জন্য একযোগে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান নজরুল ইসলাম খান।  
 
আলোচনা সভায় বিশেষ অতিথি যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, ছাত্রদল ফাউন্ডেশন সভাপতি আলী আকবর চুন্নুসহ অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।  
 
বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।