ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘নাসিরনগরের ঘটনা বিএনপি-জামায়াতের গভীর ষড়যন্ত্রের ফসল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
‘নাসিরনগরের ঘটনা বিএনপি-জামায়াতের গভীর ষড়যন্ত্রের ফসল’

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলা বিএনপি-জামায়াতের দীর্ঘদিনের গভীর চক্রান্তের ফসল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নত হচ্ছে, এগিয়ে যাচ্ছে তখন সেটা সহ্য করতে না পেরে বিএনপি-জামায়াত নানা ষড়যন্ত্র করছে।

তিনি দেশকে অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে এসেছেন, এটাই বিএনপি-জামায়াতের মাথাব্যথার কারণ। আর সে ষড়যন্ত্রের অংশ হিসেবে অস্থিরতা সৃষ্টি করতে তারা এই হামলা চালিয়েছে’।

শনিবার (০৫ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপি নেতা হাফিজউদ্দিন আহমেদের বক্তব্যের প্রতিক্রিয়ায় মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘হাফিজউদ্দিনের নেতৃত্বে ২০০১ সালে ভোলার চরফ্যাশনে হিন্দুদের ওপর নির্মম হামলা হয়েছিল। তার মতো একজন লোককে নাসিরনগরে পাঠিয়ে হিন্দুদের সঙ্গে উপহাস করেছে বিএনপি’।

আওয়ামী লীগের তিনজন নেতাকর্মীকে বহিষ্কারের বিষয়ে হানিফ বলেন, ‘আমাদের দলের কাউকে বহিষ্কার করার ক্ষমতা কোনো স্তরের নেই। এটি শুধু কেন্দ্রীয় কমিটির আছে। যাদের বহিষ্কারের কথা উঠেছে, তাদের দায়িত্বে অবহেলার জন্য সর্তক করা হয়েছে’।  

নাসিরনগরে নিয়ে প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের বক্তব্যের বিষয়ে হানিফ বলেন, ‘কারও কাছে ওই কথিত বক্তব্যের বিষয়ে প্রমাণ থাকলে আওয়ামী লীগকে তা দেওয়ার আহ্বান জানাই। তিনি যদি সত্যি সত্যি এ ধরনের কথা বলে থাকেন, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে আওয়ামী লীগ’।

‘তিনি (ছায়েদুল হক) এলাকায় অনেক জনপ্রিয়। তিনি ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার মতো একজন প্রবীণ রাজনীতিবিদ এ ধরনের শব্দ ব্যবহার করবেন, এটা আমাদের বিশ্বাস করতে কষ্ট হচ্ছে’।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
এসকে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।