ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

সবুর ও বিপ্লব আ. লীগের সম্পাদকমণ্ডলীতে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
সবুর ও  বিপ্লব আ. লীগের সম্পাদকমণ্ডলীতে

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ইঞ্জিনিয়ার আব্দুস সবুর এবং উপ-দফতর সম্পাদক পদে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ নিয়ে আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৭৭টি পদে নির্বাচিতদের নাম ঘোষিত হলো।

এখনও ফাঁকা থাকা ৪টি পদের মধ্যে রয়েছে তিনটি সভাপতিমণ্ডলীর সদস্য ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক।

রোববার (০৬ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত দলের ২০তম জাতীয় সম্মেলন প্রদত্ত ক্ষমতাবলে ইঞ্জিনিয়ার আব্দুস সবুরকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে হিসেবে উপ-দফতর সম্পাদক মনোনয়ন প্রদান করেছেন’।

গত ২৩ অক্টোবর শেষ হওয়া ২০তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা সভাপতি ও  ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। আর সভাপতি শেখ হাসিনা ১৪ জন সভাপতিমণ্ডলীর সদস্য, কোষাধ্যক্ষ ও চারজন যুগ্ম সাধারণ সম্পাদকসহ আরও ১৯ জনকে নির্বাচিত করেন।

২৫ অক্টোবর দলের ধানমণ্ডির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষণা করেন সম্পাদকমণ্ডলীর আরও ২২ সদস্যের নাম।

২৯ অক্টোবর বিজ্ঞপ্তিতে ২৮ জন কার্যনির্বাহী সদস্য, দু’জন সম্পাদক ও একজন উপ-সম্পাদক, ৪২ সদস্যের উপদেষ্টামণ্ডলীর মধ্যে ৩৮ জন, সংসদীয় বোর্ডের ১১ সদস্য  এবং স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের ১৯ সদস্যের নামের তালিকা প্রকাশিত হয়। এখনও ফাঁকা রয়েছে ০৪টি উপদেষ্টামণ্ডলীর সদস্যের পদ।

সর্বশেষ গত ০২ নভেম্বর সন্ধ্যায় বিজ্ঞপ্তিতে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় হারুনুর রশীদকে।
 
বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
এসকে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।