ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

শহীদ নূর হোসেন-টিটো দিবসে সিপিবি’র শ্রদ্ধাঞ্জলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
শহীদ নূর হোসেন-টিটো দিবসে সিপিবি’র শ্রদ্ধাঞ্জলি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, নূর হোসেন, আমিনুল হুদা টিটোরা জীবন উৎসর্গ করেছিলেন যে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, সেই গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায়নি। স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের স্বপ্ন, আকাংখা থেকে দেশ ক্রমশ দূরে সরে যাচ্ছে। গণতান্ত্রিক আন্দোলনের বিপরীত পথ ধরে হাঁটছে দেশ। 

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, নূর হোসেন, আমিনুল হুদা টিটোরা জীবন উৎসর্গ করেছিলেন যে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, সেই গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায়নি। স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের স্বপ্ন, আকাংখা থেকে দেশ ক্রমশ দূরে সরে যাচ্ছে।

গণতান্ত্রিক আন্দোলনের বিপরীত পথ ধরে হাঁটছে দেশ।  

বৃহস্পতিবার সকালে সিপিবি’র কেন্দ্রীয় অফিসে শহীদ আমিনুল হুদা টিটোর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে কমরেড সেলিম এ কথা বলেন।  

এর আগে নূর হোসেন স্কয়ারে সিপিবি’র পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন, কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, লুনা নূর, জাতীয় পরিষদ সদস্য চন্দন সিদ্ধান্ত, মোতালেব হোসেন, সৈয়দ আহমেদ, নূরুল ইসলাম গাজী প্রমুখ।  

সিপিবি’র কেন্দ্রীয় অফিসে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে কমরেড সেলিম আরো বলেন, গণআন্দোলনের ভেতর দিয়ে অর্জিত ভোটের ন্যূনতম অধিকারও কেড়ে নেয়া হয়েছে। পতিত স্বৈরাচারকে সাথে নিয়ে সরকার উন্নয়নের তকমা হাজির করে গণতন্ত্রহীনতার যুক্তি দেখাচ্ছে। অন্যদিকে ’৭১-এর ঘাতক চরম ফ্যাসিস্ট জামায়াতকে সাথে নিয়ে বিএনপি গণতন্ত্র রক্ষার বুলি আউড়াচ্ছে। রাজাকার আর স্বৈরাচারকে সাথে নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না।

তিনি শহীদ নূর হোসেন-টিটোদের স্বপ্ন বাস্তবায়ন করতে বাম-প্রগতিশীল গণতান্ত্রিক শক্তিসমূহের বিকল্প শক্তি সমাবেশ গড়ে তোলার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।