ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

কাদের মির্জা-বাদলের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
কাদের মির্জা-বাদলের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ছবি: বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা তার দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বসুরহাট পৌরসভার রূপালি চত্বরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে কাদের মির্জা অভিযোগ করে বলেন, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) উপজেলার চাপরাশির হাটে আমার সমর্থিত লোকজনের ওপর সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের নেতৃত্বে হামলা ও গুলিবর্ষণে সাতজন গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনার সঙ্গে জড়িত নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম হাজারী ও কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান বাদলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

অপরদিকে, একই উপজেলার পেশকার হাট রাস্তার মাথায় দুপুর ১টার দিকে পাল্টা অভিযোগে সংবাদ সম্মেলন করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।  

সম্মেলনে চেয়ারম্যান মিজানুর রহমান বাদল তার লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যাচার এবং অশালীন বক্তব্য দেওয়ার দায়ে আবদুল কাদের মির্জাকে দল থেকে স্থানীয়ভাবে বহিষ্কারের দাবি জানান।  

মিজানুর রহমান বাদলের সংবাদ সম্মেলন 

একইসঙ্গে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে আবদুল কাদের মির্জাকে অবিলম্বে গ্রেফতার করে উন্নতমানের চিকিৎসার জন্য মানসিক হাসপাতালে পাঠানোর জন্যও জোর দাবি জানান চেয়ারম্যান বাদল।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিলে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে বিরোধ স্পষ্ট হয়ে ওঠে। এর জের ধরে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল অভিযোগ করেন যে, আবদুল কাদের তার ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে মিথ্যাচার করেছেন। এ অভিযোগ তুলে এর প্রতিবাদে চরফকিরা ইউনিয়নের চাপরাশিরহাট বাজারে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেন বাদল।  

পরে বাদলের অনুসারীরা চাপরাশিরহাট বাজারে মিছিল করতে গেলে আবদুল কাদের মির্জার সমর্থকদের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে আবদুল কাদের মির্জা এলে দু’পক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দেয় এবং তারা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে সাংবাদিক মুজাক্কিরসহ তিনজন গুলিবিদ্ধ হন। এছাড়া আহত হন দু’পক্ষের অন্তত ৩০ জন। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক।  

* কাদের মির্জা-বাদল গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৩০
* কোম্পানীগঞ্জে সংঘর্ষে সাংবাদিক গুলিবিদ্ধ
* কোম্পানীগঞ্জে শনিবার হরতাল ডাকলেন আবদুল কাদের মির্জা
* কোম্পানীগঞ্জে হরতাল, যান চলাচল-দোকানপাট বন্ধ 
* কোম্পানীগঞ্জে হরতাল শিথিল, পুলিশ সতর্ক অবস্থানে

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।