ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

কোম্পানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় ৬৪৪ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
কোম্পানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় ৬৪৪ জনের বিরুদ্ধে মামলা

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ৪৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৬০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে কোম্পানীগঞ্জ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মীর জাহেদুল হক রনি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে উপজেলার চরফকিরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জামাল উদ্দিন লিটনকে প্রধান আসামি করে ৪৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০০ জনকে আসামি করে মামলা হয়েছে। কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় মামলাটি করেন।

অপরদিকে, কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার পক্ষ থেকেও মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে উপজেলার চাপরাশিরহাট বাজারে পূর্ব ঘোষণা অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি বিকেলে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেন সাবেক উপজেলা চেয়ারম্যান বাদল। পরে বাদলের অনুসারীরা চাপরাশিরহাট বাজারে মিছিল করতে গেলে কাদের মির্জার সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ এবং গুলিবর্ষণের ঘটনা ঘটে। সে সময় গণমাধ্যম কর্মীসহ তিনজন গুলিবিদ্ধ ও অন্তত ৩০ জন আহত হন।  

এর আগে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিলে সংগঠনটির দু’পক্ষের মধ্যে উত্তোজনা সৃষ্টি হয়।

* কাদের মির্জা-বাদল গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৩০
* কোম্পানীগঞ্জে সংঘর্ষে সাংবাদিক গুলিবিদ্ধ
* কোম্পানীগঞ্জে শনিবার হরতাল ডাকলেন আবদুল কাদের মির্জা
* কোম্পানীগঞ্জে হরতাল, যান চলাচল-দোকানপাট বন্ধ 
* কোম্পানীগঞ্জে হরতাল শিথিল, পুলিশ সতর্ক অবস্থানে
* কাদের মির্জাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।