ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ভাষা আন্দোলন বিএনপির সংগ্রামকে শাণিত করছে: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
ভাষা আন্দোলন বিএনপির সংগ্রামকে শাণিত করছে: রিজভী

ঢাকা: বায়ান্নোর ভাষা আন্দোলন বিএনপির বর্তমান সংগ্রামকে শাণিত করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর উপস্থিত গণমাধ্যমের কর্মীদের এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, বর্তমানে মাফিয়া চক্রের মধ্য দিয়ে দেশ পরিচালিত হচ্ছে। আমাদের নামে মিথ্যা মামলা দেওয়াসহ হামলা করা হচ্ছে। গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। সরকার একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। তারপরও বিএনপি আন্দোলন চালিয়ে যাচ্ছে। বিএনপি গণতন্ত্রের জন্য লড়াই করছে। গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়াকে তিন বছর অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। ভোট ডাকাতির মাধ্যমে সরকার ক্ষমতায়। অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে। এই সরকার অবৈধ সরকার, এই সরকারের কোনো বৈধতা নেই। এই সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
এমআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।