ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

হেফাজতের সহিংসতায় জড়িতদের খুঁজে বের করা হবে: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
হেফাজতের সহিংসতায় জড়িতদের খুঁজে বের করা হবে: হানিফ

নারায়ণগঞ্জ: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, হেফাজত ইসলামের সহিংসতায় জড়িত সবাইকে খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে। সরকার ইতোমধ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, প্রত্যেক জেলায় ও উপজেলায় সন্ত্রাসী কর্মকাণ্ড কঠোরভাবে দমন করতে প্রশাসনকে সহয়তা করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। জামায়াত শিবির হোক আর হেফাজত বা বিএনপিই হোক জনগণকে সঙ্গে নিয়ে অপশক্তিকে রোধ করা হবে। হেফাজত ইসলামের এমন তাণ্ডব অরাজকতা মেনে নেওয়া যায় না।

বুধবার (৭ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ভাঙচুর হওয়া আওয়ামী লীগের কার্যালয় ও যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন শেষে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মদিনা টাওয়ারে একটি রেস্তরাঁয় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন হানিফ।

হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, যারা ধর্মের নামে তাণ্ডব চালায় তাদের আঘাতের পাল্টা আঘাত করা হবে। কোনো অনৈতিক সহিংসতা সরকার বরদাশত করবে না।

মাহবুব উল আলম হানিফ বলেন, মামুনুল হকের ঘটনাকে কেন্দ্র করে যারা আওয়ামী লীগের কার্যালয়সহ বিভিন্ন স্থানে হামলা ভাঙচুর চালিয়েছে তারা রেহাই পাবে না।

আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, যারা বাংলাদেশ ও স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তারাই এ হামলার ঘটনা ঘটিয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতিতে দেশ এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মুহূর্তে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য দেশকে পাকিস্তান ও আফগানিস্তানের মতো দেশ বানানোর চেষ্টা চালাচ্ছে। দেশ বিরোধীরা পুলিশ বাহিনীকেও টার্গেট করেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশকে কোনোভাবেই অপশক্তির হাতে ছেড়ে দিতে পারি না। আমরা ঐক্যবন্ধভাবে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাবো। এদের শিকড় উদপাটন করতে হবে। সময় এসেছে এসব ধর্ম ব্যবসায়ীদের মূল উদপাটনের জন্য বিশেষ ট্রাইবুনাল গঠন করে বিচারের আওতায় আনার।

গত শনিবার সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক স্ত্রীসহ লাঞ্ছিত ও অবরুদ্ধ থাকার খবরে হেফাজত কর্মীরা তাকে উদ্ধারে সোনারগাঁয়ে আওয়ামী কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগ নেতার বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও রয়েল রিসোর্টে ভাঙচুর চালায়। এরই প্রেক্ষিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একটি প্রতিনিধি দল মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে সোনারগাঁ পরিদর্শনে আসে।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, সহ-সভাপতি আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, জাতীয় শ্রমিক লীগের ট্রেড ইউনিয়নের সমন্বয়ক বিষয়ক সম্পাদক ও শ্রম আদালত ঢাকা-৩ এর সদস্য ফিরোজ হোসাইন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক উপসম্পাদক এএইচ এম মাসুদ দুলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।