ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

গণমাধ্যম স্বাধীন বলেই বিএনপি এখনো টিকে আছে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মে ৪, ২০২১
গণমাধ্যম স্বাধীন বলেই বিএনপি এখনো টিকে আছে: কাদের

ঢাকা: গণমাধ্যম স্বাধীন বলেই আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি এখনও টিকে আছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৪ মে) বিকেলে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ মন্তব্য করেন সেতুমন্ত্রী।

‘গণমাধ্যম সরকার নিজের মতো করে নিয়েছে’-বিএনপি মহাসচিবের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, গণমাধ্যমের ওপর সরকারের যদি নিয়ন্ত্রণই থাকবে তাহলে প্রতিদিন তারা সরকারের বিরুদ্ধে বিষোদগার আর মিথ্যাচার কেমন করেন? এমনকি বিএনপির কোনো নেতাকর্মীকেও গ্রেফতার করা হয়নি। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি এখনও টিকে আছে স্বাধীন গণমাধ্যম আছে বলেই।

অসহায় কর্মহীন, খেটে-খাওয়া নিম্ন আয়ের সাড়ে ছত্রিশ লাখ পরিবারকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বা দলীয় নেতাকর্মীদের আত্মীয়-স্বজন দেখে নয়, বরং নিম্ন আয়ের খেটে খাওয়া পরিবারের তালিকা করে এবং যাচাই-বাছাইয়ের মাধ্যমে এসব সাহায্য দেওয়া হচ্ছে। মুখ দেখে দেওয়ার কোনো সুযোগ নেই।

নগদ অর্থ ও খাদ্য সহায়তা এবার যেন কোনোভাবেই বেহাতে না যায়, সে ব্যাপারেও এরইমধ্যে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এসময় হুঁশিয়ারি উচ্চারণ করে ওবায়দুল কাদের বলেন, নগদ অর্থ ও খাদ্য সহায়তা বিতরণে কেউ কোনো অপকর্ম ও অনিয়ম করলে তাকে কঠোর শাস্তি পেতে হবে। সরকারের সব কিছুতে দোষত্রুটি খুঁজে বের করা বিএনপির স্বভাবে পরিণত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ০৪, ২০২১
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।