ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

যশোর বিএনপি অফিসে হামলা, নেতা দুলুকে ছুরিকাঘাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
যশোর বিএনপি অফিসে হামলা, নেতা দুলুকে ছুরিকাঘাত যশোর বিএনপি অফিসে ভাঙচুর। ছবি: বাংলানিউজ

যশোর: যশোরে বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় দলটির সিনিয়র নেতা গোলাম রেজা দুলুকে ছুরি মেরেছে দুর্বৃত্তরা।

 

এ হামলায় আহত গোলাম রেজা দুলুর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।  

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে যশোর শহরের লালদীঘির পশ্চিম পাড়ে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। এ হামলার ঘটনায় আওয়ামী লীগের ছাত্র-সংগঠন ছাত্রলীগকে দুষছেন বিএনপি নেতারা।

বিএনপি নেতারা অভিযোগ করছেন, ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ছাত্রলীগের ৫০-৬০ জনের একটি দল অতর্কিতে তাদের কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে এবং জেলা বিএনপির সদস্য গোলাম রেজা দুলুকে ছুরি মেরে চলে যায়। ওই সময় দলের আরেক নেতা দেলোয়ার হোসেন খোকনের বুকেও লাথি মারা হয়।

তবে, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবীর পিয়াস ও সাধারণ সম্পাদক পল্লব জামান অভিযোগ ও ঘটনাটি অস্বীকার করে বলেন, এ ধরনের কোনো সংবাদ আমাদের জানা নেই। এছাড়াও যশোরে বিএনপির কার্যক্রম অদৃশ্যমান। তাদের ওপর হামলার প্রশ্নই ওঠে না। এটা তাদের সাজানো নাটক হতে পারে।

যশোর নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু বাংলানিউজকে বলেন, গত এক মাস ধরে বিএনপি কার্যালয়ে করোনা ভাইরাসের ভ্যাকসিনের জন্যে নাম নিবন্ধনের কাজ চলছে। আজ সকালে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দুপুরে হঠাৎ করে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ছাত্রলীগের একদল উচ্ছৃঙ্খল যুবক দলীয় কার্যালয়ে হামলা চালায়। তারা অফিসে থাকা কম্পিউটার, টেলিভিশন, চেয়ার-টেবিল ভাঙচুর করে এবং একটি ল্যাপটপ নিয়ে যায়। যাওয়ার সময় তারা অফিসের সামনে থাকা ১০টি মোটরসাইকেল ভেঙে ফেলে। ফেরার সময়ও তারা ‘জয় বাংলা’ স্লোগান দিতে থাকেন।

তিনি বলেন, আহত গোলাম রেজা দুলুকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাকে জরুরি ভিত্তিতে রক্ত দেওয়া হচ্ছে।  

এদিকে, বিএনপি নেতা গোলাম রেজা দুলুকে হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক আহমেদ তারেক শামস বলেন, তার অবস্থা আশঙ্কাজনক। প্রচুর রক্তক্ষরণ হয়েছে।  

এ বিষয়ে যশোর কোতোয়ালী থানার পরিদর্শক শেখ তাসমীম আলম বাংলানিউজকে বলেন, বিএনপি অফিসে দুই পক্ষের মারামারি হয়েছে। কারা কেন মারামারিতে লিপ্ত হয়েছে জানতে চাইলে তিনি এ বিষয়ে বক্তব্য দিতে চাননি।  

এ ঘটনার প্রতিবাদে জেলা বিএনপির উদ্যোগে দুপুরে দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।