ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

৯ নভেম্বর ‘গণদাবি দিবস’ পালন করবে সিপিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
৯ নভেম্বর ‘গণদাবি দিবস’ পালন করবে সিপিবি

ঢাকা: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, ঘুষ-দুর্নীতি-লুটপাট বন্ধ, ভোটাধিকার-গণতন্ত্র প্রতিষ্ঠা, সাম্প্রদায়িকতা নির্মূল, দুঃশাসনের অবসান ও বিকল্প গড়ার দাবিতে আগামী ৯ নভেম্বর (মঙ্গলবার) দেশব্যাপী ‘গণদাবি দিবস’ পালনের ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শুক্রবার (২৯ অক্টোবর) পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে তিন দিনব্যাপী কেন্দ্রীয় কমিটির সভার প্রথম দিনে এ ডাক দেওয়া হয়।

গণদাবি দিবস পালনের আহ্বান জানিয়ে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া মানুষের জীবন দুবির্ষহ করে তুলেছে। জীবনযাত্রার ব্যয়ের সঙ্গে মজুরির সামঞ্জস্যতা বিধানের জন্য ন্যূনতম জাতীয় মজুরি ২০ হাজার টাকা করতে হবে। ষড়যন্ত্রকারীদের সৃষ্ট ‘সাম্প্রদায়িক সন্ত্রাস’ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে ছিন্নভিন্ন করে দিচ্ছে। সরকারের নিষ্ক্রিয়তা, নিষ্পৃহতা ও নিয়ন্ত্রণহীনতায় সাম্প্রদায়িক সন্ত্রাস হিন্দু সম্প্রদায়সহ দেশের অসম্প্রদায়িক মানুষের মনে ক্ষোভের সঞ্চার করেছে। ঘুষ-দুর্নীতি-লুটপাট যেকোনও সময়ের চেয়ে বেশি মাত্রায় সংঘটিত হচ্ছে।

তিনি আরও বলেন, জনগণের এসব দাবি বাস্তবায়নের জন্য সিন্দাবাদের ভূতের মতো ঘাড়ে চেপে বসে থাকা আওয়ামী দুঃশাসনের জগদ্দল পাথর অপসারণ করতে হবে। বিকল্প শক্তির উত্থানের মাধ্যমে দুঃশাসনকে পরাজিত করতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে গণদাবি দিবস সফল করতে পার্টির প্রতিটি প্রাথমিক শাখাকে সভা-সমাবেশ, মিছিল, গণডেপুটেশন ও বিক্ষোভ কর্মসূচি পালনের আহ্বান জানান সেলিম।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
আরকেআর/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।