ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

রাজনীতি

এবার ১৭৩ আ.লীগ নেতা-কর্মীর নামে বিএনপির মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
এবার ১৭৩ আ.লীগ নেতা-কর্মীর নামে বিএনপির মামলা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে সংঘর্ষের ঘটনায় হামলা ও দলীয় নেতাকর্মীদের মারপিটের অভিযোগ এনে এবার আওয়ামী লীগের ১৭৩ নেতাকর্মীর নামে মামলা করেছে বিএনপি।

রোববার (২ জানুয়ারি) দুপুরে  বিএনপিকর্মী নাসির উদ্দিন বাদী হয়ে ১১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬০ জনকে আসামি করে জেলা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন।

মামলায় পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা, জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক
একরামুল হক, জেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব খোকা, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাজমুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ বিল্লাল হোসাইন শুনানি শেষে আদেশের জন্য রেখেছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত জনসভায় মিছিল নিয়ে আসার সময় বিএনপির সঙ্গে যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।   এতে উভয়পক্ষের অন্তত ৭০ নেতাকর্মী আহত হন। এ ঘটনায় পুলিশ ও আওয়ামী লীগের পক্ষ থেকে তিনটি করে মোট ৬টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় বিএনপির একাধিক শীর্ষনেতাসহ জ্ঞাত-অজ্ঞাত প্রায় ১২শ’ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। শনিবার (১ জানুয়ারি) সন্ধ্যায় এসব মামলায় জেলা বিএনপির শীর্ষ দুই নেতাসহ চার আসামিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি, ২, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa