ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে নিয়ে মন্তব্য, সেই চেয়ারম্যানকে আ.লীগের শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
প্রধানমন্ত্রীকে নিয়ে মন্তব্য, সেই চেয়ারম্যানকে আ.লীগের শোকজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের চেয়ারম্যান লায়ন মাহাবুবুর রহমান বাবুল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় তাকে কারণ দর্শানোর চিঠি দিয়েছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি।  

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে সোনারগাঁ রয়েল রিসোর্টে আহ্বায়ক কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য লায়ন মাহবুবুর রহমান বাবুলকে নির্দেশ দেওয়া হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন-  সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর হোসেনসহ আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্যরা।
 
সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া বলেন, ইতোমধ্যে গত ১৭ তারিখ জেলা আওয়ামী লীগ লায়ন বাবুলকে সাময়িক বহিষ্কার ও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এছাড়াও কেন্দ্রীয় আওয়ামী লীগ তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছে। কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তকে স্বাগত জানাই। কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে আমরা বাবুলকে স্থায়ী বহিষ্কারের জন্য সুপারিশ করবো।  

তিনি আরও বলেন, আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি উপজেলার ১০ জন চেয়ারম্যানের বিষয়ে বেফাঁস মন্তব্য করায় তাকে এ সভার মাধ্যমে সতর্ক করা হয়েছে।  

তিনি আরও বলেন, আমরা তাকে অব্যাহতি দিতে পারিনা। আমরা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কারণ দর্শানোর চিঠি দিয়েছি। প্রধানমন্ত্রীকে নিয়ে লায়ন বাবুল যে বেফাঁস মন্তব্য করেছে তার তীব্র নিন্দা জানাই। কেন্দ্রে স্থায়ী বহিষ্কারের জন্য চিঠি দিয়ে সুপারিশ করা হবে। লায়ন বাবুলের এ বক্তব্য ক্ষমার অযোগ্য। দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান হয়ে লায়ন বাবুল দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড করেছেন।  

সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের পাইকপাড়া দেওয়ান বাড়ির বাৎসরিক ওয়াজ মাহফিলে ‘নারায়ণগঞ্জের  সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আসেন তাহলে অনুমতি লাগবে’ মন্তব্য করেন ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাবুল। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এ চেয়ারম্যান আরও বলেছেন, আমাকে কেউ টাকা দিয়ে কিনতে পারবে না। আমার এলাকাতে আমি ম্যাজিস্ট্রেট। আমি যা বলবো তাই হবে। আমি যদি সুইচ অফ বলি তাহলে সেটাই হবে। প্রশাসন আমার পক্ষে কাজ করবে। কারও ফোনে প্রশাসন আসবে না।

বাবুল আরও বলেন, ১৯৭৪ সালের পরে বারদীতে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয় নি। এটা আপনাদের গর্ব আপনাদেরই ধরে রাখতে হবে। আগের দিন ভুলে যেতে হবে। আমি শুধু চেয়ারম্যান না আমি আপনাদের বাবুল। শান্তির বাজারে শান্তি থাকবে। বাইরে থেকে কেউ এসে ঝামেলা করলে হাত পা ভেঙে ফোন দিবেন আমি উদ্ধার করবো।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এমআরপি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।