ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাগরিক ঐক্যের সমাবেশে হামলা, নিন্দা ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
নাগরিক ঐক্যের সমাবেশে হামলা, নিন্দা ফখরুলের মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

ঢাকা: রাজধানীর ভাটারায় মাদানী অ্যাভিনিউয়ে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে নাগরিক ঐক্যের জনসভায় হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাতে এক বিবৃতিতে বিএনপি তিনি বলেন, ‘নাগরিক ঐক্যের শান্তিপূর্ণ জনসভায় আইন-শৃঙ্খলা বাহিনীর হামলা বর্বরতা ও ন্যাক্কারজনক কাপুরুষতা।

এই হামলা নিঃসন্দেহে পূর্বপরিকল্পিত। সভা-সমাবেশ ইত্যাদি সংবিধান স্বীকৃত মানুষের গণতান্ত্রিক অধিকার। কিন্তু আওয়ামী সরকার নিজেদের অস্তিত্বের প্রশ্নে এতটাই বেসামাল যে, তারা সংবিধান স্বীকৃত এই অধিকার মেনে নিতে চায় না।

তিনি বলেন, বর্তমান গণবিচ্ছিন্ন সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে কব্জায় নিয়ে সারাদেশকেই রক্তারক্তি, হানাহানি ও অরাজকতার অন্ধকারে নিক্ষেপ করেছে। দেশের মানুষ সবসময় অজানা আশঙ্কায় জানমাল, সহায়-সম্পদ নিয়ে অসহায়ের মতো দিনযাপন করছে। জোর করে ক্ষমতায় টিকে থাকতে গিয়ে সরকার আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের আশকারা দিয়ে বিরোধী মত, বিশ্বাসের মানুষের ওপর চড়াও হচ্ছে। আজ নাগরিক ঐক্যের ডাকা জনসভায় পুলিশের হামলা, জনসভার মঞ্চ ভেঙে চুরমার করাসহ নাগরিক ঐক্যের ঢাকা মহানগর উত্তর শাখার সদস্য সচিব আব্দুর রাজ্জাকসহ কয়েকজনকে গুরুতর আহত করার ঘটনায় আবারও প্রমাণ হলো সরিষা পরিমাণ মাটিও আর সরকারের পায়ের নিচে অবশিষ্ট নেই।  

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতার মোহে এরা দেশকে গণতন্ত্রশূণ্য করতে আইন-শৃঙ্খলা বাহিনী ও নিজেদের অঙ্গ সংগঠনগুলোকে বিবেকহীন ও মনুষ্যত্বহীন করে তুলেছে। আমি নাগরিক ঐক্য আয়োজিত শান্তিপূর্ণ জনসভায় পুলিশের হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি। নাগরিক ঐক্যের আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

>>> আরও পড়ুন: পুলিশের বাধায় মান্নার সমাবেশ পণ্ড

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।