ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সাভারে যুবলীগ-যুবদল পাল্টা-পাল্টি হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
সাভারে যুবলীগ-যুবদল পাল্টা-পাল্টি হামলা হাসপাতালে আহত কয়েকজন

সাভার (ঢাকা): ডিস ব্যবসাকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় প্রথম হামলা চালায় যুবলীগ সভাপতি ও তার অনুসারীরা। পরে তার জবাব দিতে পাল্টা হামলা করে থানা যুবদলের সাবেক সভাপতির লোকজন।

এসময় দুই পক্ষের সংর্ষে অন্তত ২৫ জন আহত হন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের মেশিনপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আশুলিয়া থানা যুবদলের সাবেক সভাপতি আব্দুল হাইর সঙ্গে ইউনিয়ন যুবলীগ সভাপতি আমির হোসেন জয়ের চাচা আনসের আহম্মেদের ডিস ব্যবসা নিয়ে বেশ কয়েকমাস ধরে ধরে বিরোধ চলছিল। এনিয়ে জয়ের চাচাতো ভাই আল-আমিন বাদী হয়ে থানায় একটি মামলাও করেন।

সম্প্রতি রাতের আধাঁরে একে অপরের ডিসলাইনের ক্যাবল কেটে ফেলার অভিযোগ তোলেন। ফলে শনিবার সকালে রনস্থল গ্রামে উভয় পক্ষের মধ্যে এনিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে যুবলীগ নেতা জয় দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে কয়েক শত লোক নিয়ে জাহাঙ্গীর মেম্বার ও  আব্দুল হাইয়ের বাড়িতে হামলা চালায়। পরে এ ঘটনার কিছুক্ষণ পরে আব্দুল হাই নিজের লোকজন নিয়ে যুবলীগ সভাপতি আমির হোসেন জয়ের বাড়িতে হামলা চালায়।

এসময় যুবলীগ সভাপতি আমির হোসেন জয় সহ তার বাবা হাজী আতাউর রহমান, মা জহেলা বেগম, শামসুল আলম (৪৮), সমন খাঁন (৪০),আনসের আহাম্মেদ (৫২), নূরুল ইসলাম (৫৩), কায়ূম (২৮), নূর মুহাম্মদ (৩৮), তমছেরসহ  (৬৫) অন্ততপক্ষে ২০ জন আহত হন।

অপর পক্ষের আহতরা হলেন- ওহেদ আলী ও তার তিন ছেলে শামীম (৩১), শাকিল (২২), সফিক (১৭)। বাকিরা হলেন- নুর হাসান, আব্দুল হাই, আলাউদ্দিন, হাবীবুর,  লাভলু, তোফাজ্জল, হান্নান।

পরে স্থানীয়রা আহতদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, এনাম মেডিক্যাল,  কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও সাভার সুপার হাসপাতালে নিয়ে যায় হয়। তদের মধ্যে জয়ের মা-বাবার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এ ব্যাপারে  শিমুলিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর বলেন, আমি জনপ্রতিনিধি। যাতে সংঘর্ষ না বাড়ে, তাই মারামারি থামাতে গিয়েছিলাম। আমার হাতে কোনো লাঠিসোটা ছিল না। আমি কারো ওপর কোনো হামলা চালাইনি। মূলত ঝামেলা সামাল দিতেই ওখানে গিয়েছিলাম।

আর যুবলীগ সভাপতি আমির হোসেন জয় ও যুবদল নেতা আব্দুল হাইয়ের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তাদের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. জিয়াউল ইসলাম জিয়া বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এখনও সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। তদন্ত সাপেক্ষে এ ঘটনার ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।