ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যে ইভিএমের আশায় ইসি গঠন করেছেন সে নির্বাচন করতে পারবেন না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, মার্চ ১, ২০২২
যে ইভিএমের আশায় ইসি গঠন করেছেন সে নির্বাচন করতে পারবেন না

নারায়ণগঞ্জ: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাজিফ উদ্দিন আহমেদ বলেছেন, উন্নয়নের রোল মডেল হলে মানুষ টিসিবির ট্রাকের পেছনে দৌড়ায় কেন। কথা দিয়েছিলের দশ টাকা কেজি চাল, আজকে ৭০ টাকা কেজি।

বিএনপির সময় তো এত দাম ছিল না। বানিজ্য মন্ত্রী থাকার সময় নিয়মিত ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছি। নিজের পকেট ভারী করতে গিয়ে জনগনকে কষ্ট দেবেন না। জিয়াউর রহমানের দল আমরা। আমরা লুটপাটের জন্য দেশে রাজনীতি করি না। তবে দুঃখ লাগে যে জিয়াউর রহমানের আদর্শ বিএনপি থেকে হারিয়ে যাচ্ছে। যেদিন জিয়াউর রহমানের আদর্শ বিএনপি আকড়ে ধরবে সেদিন এই সরকারের পতন হয়ে যাবে। আমরা এ সুশাসনের অবসান দেখতে চাই। কেন্দ্রীয় নির্দেশনা যেদিন আসবে টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত আমরা এ সড়ক বন্ধ করে দেব।

সোমবার (২৮ ফেব্রয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর বিএনপি কর্তৃক দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমেরিকা যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা দিয়েছে তা আরও বিস্তৃত হবে। জাতিসংঘের আদালত আমাদের পাশের দেশের নির্বাচিত প্রধানমন্ত্রী অং সাং সূচীর বিচার হচ্ছে, সার্ভিয়ার প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি জেল খাটছে। সে দিন দূরে নয়, বাংলাদেশের যারা শাসক তাদেরও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিচারের সম্মুখীন হতে হবে। এ দেশের জনগনের অনেক শক্তি। একাত্তরে আমি দেখেছি বাংলাদেশের সাধারণ মানুষের কী সাহস। যদি লক্ষ্য ঠিক থাকে, নারায়ণগঞ্জ ঢাকার পাশেই। এখান থেকে গণভবন পার্লামেন্ট বেশি দূরে নয়। আপনারা পারেন না দলের নির্দেশে ঢাকা যেতে। আপনারা সাহস দেখান, এরা তো সেকেন্ড হোম বানিয়ে রেখেছে পালাবার জন্য। এই দেশ আপনার দেশ, এ দেশকে আপনাকেই রক্ষা করতে হবে।

দুঃখ লাগে, আজ সরকার প্রতিবেশীর ইশারায় রাষ্ট্র চালায়। আমাদের পররাষ্ট্র মন্ত্রী বলেছে বাংলাদেশ ও ভারতের মধ্যে নাকি স্বামী স্ত্রীর সম্পর্ক। তারা স্বামী আমরা নাকি স্ত্রী। এসকল লোক দেশের মন্ত্রী হয়! কয়েকদিন আগে দেখলাম কোয়ার্ডের মিটিংয়ে কীভাবে দেশকে হাস্যকর করেছে। বিভিন্ন দেশের রাষ্ট্রপতিরা হাসে। আওয়ামী লীগেও তো শিক্ষিত লোক আছে, ওদের পাঠান।

তিনি বলেন, যে ইভিএমের আশায় তারা এ নির্বাচন কমিশন গঠন করেছে তারা সে নির্বাচন আপনারা করতে পারবেন না। ভারতীয় লোকসভার এক সদস্য ইভিএম নিয়ে সংসদে গিয়েছেন। সেখানে দেখা গেছে এক মার্কায় ভোট দিলে অন্য মার্কায় জমা হয়। সেখান থেকে নিশি রাতের দল আওয়ামী লীগ শিক্ষা নিয়েছে। যত ইভিএম আছে এর সঙ্গে একটা মেশিন আছে। যেটা দিয়ে ভুল হলে সংশোধন করা যায়। তারা সে মেশিনটা ক্রয় করেনি। তাও আবার তারা বেশি টাকা দিয়ে কিনেছে। এটা তো আপনার টাকা। বেসিক ব্যাংকের এক লোক একাই চার হাজার কোটি টাকা মেরে কানাডা চলে গেছে। সেদিন পত্রিকায় দেখলাম ঢাকা শহরে তার ৮০টি গার্লফ্রেন্ড আছে। একেক জনকে এক কোটি টাকা করে দিয়ে গেছে। আপনারা টাকা মেরে দিয়ে এভাবে বিলান। বিএনপির আমলে কী ক্যাসিনো ছিল, জুয়া ছিল এগুলো চোখের সামনের উদাহরণ। আমরা শুধু জনগনের অধিকার চাই। গরীব ধনী নির্বিশেষে সকলে কাজ করতে পারবে ব্যবসা করতে পারবে এমন একটা সমাজ ব্যবস্থা চাই।

এ সময় মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য আবুল কালামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এমআরপি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ