ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

টুঙ্গিপাড়া উপজেলা আ. লীগের কমিটিতে শেখ হাসিনা ও শেখ রেহানার নাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মার্চ ১, ২০২২
টুঙ্গিপাড়া উপজেলা আ. লীগের কমিটিতে শেখ হাসিনা ও শেখ রেহানার নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছোট বোন শেখ রেহানা (বাঁয়ে)

গোপালগঞ্জ: টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার নাম রাখা হয়েছে।

সোমবার (২৮ মার্চ) রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান স্বাক্ষরিত এক চিঠিতে এ কমিটির অনুমোদনের কথা জাননো যায়।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সদস্য করা হয়েছে। আর তার বোন শেখ রেহানা এবারও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর তৃতীয় সদস্য হিসেবে আছেন।

২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওই সম্মেলনে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ আবুল বশার খায়ের ও সাধারণ সম্পাদক হিসেবে মো. বাবুল শেখের নাম ঘোষণা করেন। পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন মো. ইলিয়াস সরদার, মো. সোলায়মান বিশ্বাস, মুন্সী এমদাদুল হক, শেখ শুকুর আহমেদ, শেখ আলী আহমেদ, শৈলেন্দ্রনাথ বাইন, গাজী গোলাম মোস্তফা, শেখ তোজাম্মেল হক টুটুল ও শেখ জাহাঙ্গির হোসেন।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন শেখ জিয়াউল বশির টুটুল, মো. এমদাদুল হক বিশ্বাস ও শৈলেন্দ্রনাথ মণ্ডল।
গাজী মাছুদুল হক, আব্দুস ছামাদ বিশ্বাস, বিএম তৌফিক ইসলাম সাংগঠনিক সম্পাদক এবং খালিদ হোসেন জমাদ্দার কোষাধ্যক্ষ পদে আছেন।

এছাড়া ব্যারিস্টার মাহমুদ হাসান আইন বিষয়ক সম্পাদক, গাউসুল আজম সিকদার কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, মোহাম্মাদ খালিদ সিকদার ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, কিরণ চন্দ্র হিরা তথ্য ও গবেষণা সম্পাদকের পদ পেয়েছেন।

হাফিজুর রশিদ তারিক দপ্তর সম্পাদক, মো. জাকির হোসেন ধর্ম বিষয়ক সম্পাদক, গাজী আশিকুর রহমান বশার প্রচার ও প্রকাশনা সম্পাদক, মো. পারভেজ রুমি বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রমজান আলী মোল্যা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, দীপ্তি রানী ঘরামি মহিলা বিষয়ক সম্পাদক, শেখ দেলোয়ার হোসেন দুলাল মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, মো. রেজাউল করিম যুব ও ক্রীড়া সম্পাদক, মিজানুর রহমান সরদার শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, মো. এমদাদুল হক দুলু শ্রম সম্পাদক, মাহবুবুর রহমান মোল্যা সাংস্কৃতিক সম্পাদক, অভিজিৎ সাহা স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হয়েছেন।  

এছাড়া কে এম সাজেদুর রহমান মন্টু সহ-দপ্তর সম্পাদক এবং মো. নাজমুল হোসেন সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।  

কার্যনির্বাহী কমিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও রয়েছেন এমপি শেখ সালাহউদ্দীন জুয়েল, শেখ নাদির হোসেন লিপু, মাহমুদ হাসান বাবুল, মো. মিলন মোল্যা, কবির আলম তালুকদার, মুন্সি শফিকুল ইসলাম বাদশা, সৈয়দ নজরুল ইসলাম, সুষেন সেন, মো. তৈয়াব শেখ, গোলাম মোস্তফা খান, আবু ছাইদ কুটি, শেখ সাইফুল ইসলাম, ইমাম হোসেন মোল্যা, রফিকুজ্জামান বাদল, মো. আবদুল হাকিম, মো. আবুল মুন্সি, শফি মাহমুদ, কাকা মিয়া শেখ, মো. গাউছ ফকির, মো. ফয়সাল শেখ, মো. পারভেজ রেজা, বিএম জাহিদুর রহমান, মো. সিদ্দিকুর রহমান শেখ, আইয়ুব আলী খান, মো. জাহিদ মোল্যা, মো. ফায়েক শেখ, জালাল উদ্দিন আহমেদ সরদার, শেখ রাজা আলী, সৈয়দ মুনছুর আহম্মেদ, শেখ মহিউদ্দীন, আফজাল শেখ, স্বপন শেখ, তাপস মণ্ডল ও মনিরুজ্জামান তালুকদার।
 
উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন শেখ কবির হোসেন, এমপি শেখ ফজলুল করিম সেলিম, শেখ রেহানা, এমপি শেখ হেলাল উদ্দীন, শেখ ফজলুর রহমান মারুফ, আবদুল হামিদ শেখ, মোল্যা মো. নুরুন্নবী, টিজি মোস্তফা, বাবু মন্মথনাথ পোদ্দার, শহিদুল ইসলাম মোল্যা, ওবায়দুর রহমান গিরু মোল্যা, অ্যাডভোকেট জানে আলম, খীরোদ চন্দ্র দত্ত ও বেলায়েত হোসেন মোল্লা।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের জানিয়েছেন, গত ২৬ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদিত হয়। ২৮ ফেব্রুয়ারি তা প্রকাশ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।