ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে: জাগপা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ২, ২০২২
দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে: জাগপা

ঢাকা: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সরকারের সমালোচনা করে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, সাধারণ  মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে দ্রব্যমূল্য। গত সপ্তাহে যে তেলের দাম ছিল ১৬৫ টাকা।

এখন তা বেড়ে প্রায় দুইশ টাকা। এমন কোনো পণ্য নেই যার দাম ১০ থেকে ২০ টাকা বাড়েনি।

বুধবার (১ মার্চ) দলীয় কার্যালয়ে জাগপা কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় তিনি এ মন্তব্য করেন।

সভায় জাগপার সভাপতি লুৎফর রহমান বলেন, দেশে ভোজ্য তেলের বাজারে আগুন। লাফিয়ে-লাফিয়ে বাড়ছে ভোজ্য তেলের মূল্য। আবারও ভোজ্য তেলের মূল্য ১২টাকা বাড়ানোর ব্যবসায়ীদের সিদ্ধান্ত প্রমাণ করে সরকারের চাইতে লুটেরা ব্যবসায়ী সিন্ডিকেট অনেক বেশি শক্তিশালী।

তিনি বলেন, বর্তমান সরকারের জুলুম, নির্যাতন ও অত্যাচারের হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে হবে। এজন্য জাতীয়তাবাদী শক্তির সব রাজনৈতিক দলকে এক প্ল্যাটফর্ম থেকে সরকার পতনের আন্দোলন করতে হবে। মরহুম জাতীয় নেতা শফিউল আলম প্রধান আজীবন সেই ঐক্যের লক্ষ্যেই কাজ করে গেছেন।

সভায় আগামী সপ্তাহ থেকে সারাদেশে জাগপার কেন্দ্রীয় নেতারা সাংগঠনিক সফরের সিদ্ধান্ত হয়।  

জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ূন কবির, শেখ জামাল উদ্দিন, সহ-সভাপতি মুন্সী মফজুলুর রহমান, যুগ্ম সম্পাদক ডা. আওয়লাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন মোবারক, আবু সুফিয়ান, বাদল প্রধান, প্রচার সম্পাদক শফিক আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।