ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির মিছিলে পুলিশের বাধা, সংঘর্ষে আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২, ২০২২
বিএনপির মিছিলে পুলিশের বাধা, সংঘর্ষে আহত ১০ এক ব্যক্তিকে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ।ছবি: বাংলানিউজ

সাভার, (ঢাকা): নিত্যপণ্যের মূল্য বাড়ানোর প্রতিবাদ ও দলের চেয়াপরসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সাভারে বিএনপির কর্মসূচি থেকে পুলিশের ওপর হামলার অভিযোগ এনে দুইজনকে আটক করেছে পুলিশ।

পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীদের ছোড়া ইটপাটকেলের আঘাতে তাদের দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

এদিকে বিএনপির দাবি, পুলিশের লাঠিচার্জে তাদের ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার (২ মার্চ) সকালে সাভার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাভারের বিএনপির সাবেক সংসদ সদস্য ডা. সালাউদ্দিন বাবুর বাস ভবনে সমাবেশ করে ঢাকা জেলা বিএনপির নেতাকর্মীরা। সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি সালাউদ্দিন বাবু।

বিএনপি নেতাকর্মীরা জানান, নিত্য পণ্যের মূল্য বাড়ানোর প্রতিবাদে একটি সমাবেশ করা হয়। সমাবেশ শেষে রুহুল কবির রিজভীসহ নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক উঠে। এ সময় পুলিশ তাদের মহাসড়ক থেকে সরে যেতে বললে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং দুইজনকে আটক করে। পুলিশের দাবি, বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটপাটকেলের আঘাতে উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান ও কনস্টেবল খালেদ নামে দুই সদস্য আহত হয়েছেন।

এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক কাজী মাইনুল ইসলাম বাংলানিউজকে বলেন বলেন, আমাদের দুইজন আহত আছেন। একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

এদিকে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল পণ্ড হয়ে গেলে রুহুল কবির রিজভী ঢাকার উদ্দেশ্যে ফিরে যান।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।