ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘রমজানে দ্রব্যমূল্য যেন না বাড়ে সেদিকে খেয়াল রাখতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
‘রমজানে দ্রব্যমূল্য যেন না বাড়ে সেদিকে খেয়াল রাখতে হবে’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান বলেছেন, আমার মায়ের জন্য আপনাদের কাছে দোয়া চাই, বাবা ও বড় ভাই চলে গেছেন আমি সবার জন্য দোয়া চাই। আমার জন্যও দোয়া চাই।

ভবিষ্যৎ প্রজন্মের জন্য দোয়া চাই। কারণ করোনার কারণে দুই বছর উন্নয়ন কাজ হয়নি। এটা পূরণ করা সম্ভব। কিন্তু শিক্ষার্থীদের যে ক্ষতিটা হয়েছে তা যুগ যুগ ধরেও পূরণ করা সম্ভব হবে না।

শনিবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রত্নগর্ভা মা মরহুমা নাগিনা জোহার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মদনপুরের বাগদোবাড়িয়ায় অবস্থিত নাগিনা জোহা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মিলাদ ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সেলিম ওসমান বলেন, আমি যখন নাগিনা জোহা স্কুলে আসি মনে হয় না আমার মা চলে গেছেন, শামসুজোহা স্কুলে গেলে মনে হয় না বাবা চলে গেছেন, নাসিম ওসমান স্কুলে গেলে মনে হয় না আমার ভাই চলে গেছেন। এ স্কুলগুলো থেকেই হয়তো একদিন নাগিনা জোহা, শামসুজোহা, নাসিম ওসমান সৃষ্টি হবে। আজকে স্কুলে এসে মনটা খারাপ হলো জানতে পারলাম রেজিস্ট্রেশন করার পরও ২১ জন শিক্ষার্থী স্কুলে আসছে না। তারা কেন আসছে না, তাদের স্কুলে আনার দায়িত্বটা শুধু স্কুল কমিটির না। অভিভাবক ও এলাকার লোকদেরও দায়িত্ব নিতে হবে। কারণ ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলেই ভবিষ্যতে আপনারা শিক্ষিত জনপ্রতিনিধি পাবেন।

স্থানীয় চেয়ারম্যানদের উদ্দেশে তিনি বলেন, সামনে পবিত্র রমজান আসছে। রমজান মাসে দ্রব্যমূল্য যেন না বাড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। এজন্য এখন থেকেই চেয়ারম্যানদের বাজারগুলো নিয়মিত মনিটরিং করতে হবে, সবাইকে দায়িত্ব নিতে হবে।

বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ সংক্ষিপ্ত আলোচনায় ওসমান পরিবারের প্রয়াত ব্যক্তিদের নিয়ে স্মৃতিচারণ করেন। এ সময় তিনি মরহুম শামসুজ্জোহার সঙ্গে রাজনীতি করার সময়কালীন প্রত্যক্ষ করা মরহুমা নাগিনা জোহার অতিথিয়ানের কথা তুলে ধরেন। পাশাপাশি স্বামীকে রাজনীতি করতে নিজে কতটা ত্যাগ করেছেন সেসব ছোট ছোট স্মৃতিগুলো তুলে ধরেন।

দোয়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ, সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন আহম্মেদ, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সানা উল্লাহ সানু, মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আফজাল হোসেন, বন্দর উপজেলার নারী ভাইস চেয়ারম্যান ছালিমা ইসলাম শান্তা, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কুদরত-এ-খোদা, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার সাহা, সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মুন্না, জেলা পরিষদের সদস্য আলী নূর, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ গাজী সালাম, মুছাপর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, মহানগর সেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, মরহুম আয়নাল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান আজিজুল হক আজিজ, ধামগড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাসুম আহম্মেদ, নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি গোলাপ হোসেন ভূঁইয়া, বন্দর থানা ছাত্রলীগের সাবেক সহ-সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান কামালসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

২০১৬ সালের ৭ মার্চ মৃত্যুবরণ করেন রত্নগর্ভা নাগিনা জোহা। তিনি ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মরহুম এ কে এম শামসুজ্জোহার সহধর্মিনী, নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ কে এম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের মা।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।