ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার রাজনীতি উন্নয়ন ও গণমানুষের: শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
শেখ হাসিনার রাজনীতি উন্নয়ন ও গণমানুষের: শিল্পমন্ত্রী

নরসিংদী: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আওয়ামী লীগ ঐক্যের রাজনীতি করে মাইনাসের রাজনীতি করে না। জননেত্রী শেখ হাসিনার রাজনীতি উন্নয়ন ও গণমানুষের।

শনিবার (০৫ মার্চ) দুপুরে নরসিংদীর বেলাব উপজেলার নারায়ণপুর রাবেয়া মহাবিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, আজকে শিক্ষা থেকে স্বাস্থ্যসহ প্রতিটি জায়গায় আওয়ামী লীগ সুনামের সঙ্গে কাজ করছে। করোনাকালে যেখানে সারাবিশ্বের টালমাতাল অর্থনীতি সেখানে আমরা জীবন ও জীবিকাকে নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা জনগণের কাছে যে অঙ্গীকার করেছিলাম তা প্রধানমন্ত্রীর সহযোগিতায় প্রতিটি ক্ষেত্রে সফল হয়েছি। আমরা যদি সুশৃঙ্খল থাকি, ঐক্যবদ্ধ থাকি আগামীতে যেকোনো নির্বাচনে আমরা বিজয়ী হবো। কারণ আমরা প্রধানমন্ত্রীর উন্নয়নের ফলে মানুষের ভোট পাওনা হয়ে গেছি।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, আমাদের মধ্যে কোনো ব্যবধান নেই, কোনো বিভেদ নেই। দলে বিভাজন থাকতেই পারে। নেতাকর্মীদের মধ্যে প্রতিযোগিতা থাকবে, প্রতিদ্বন্দ্বিতা থাকবে কিন্তু কোনো প্রতিহিংসা থাকবে না। আলোচনার মাধ্যমে সব কিছু সমাধান করে নিতে হবে। আমি মাইনাসের রাজনীতি করি না, প্লাসের রাজনীতি করি। অতীতের ভুল বুজে যারা ঐক্যবদ্ধ হতে চায়, তারা দলের প্রতি যদি আন্তরিক থাকে তাহলে দলের মধ্যে কোনো বিভাজন থাকবে না। আমাদের সবাই মিলে দলকে সুশৃঙ্খল করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তুলবো।

বেলাব উপজেলার উন্নয়নে বৃহৎ কর্মযজ্ঞ শুরু হয়েছে জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, নারায়ণপুরে ৪০০ একর এলাকা নিয়ে বৃহৎ শিল্পাঞ্চল করা হচ্ছে। যা দ্রুতই অর্থ মন্ত্রণালয়ে পাস হয়ে একনেকে যাবে। এখানে হাজার হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। আমার নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী উপজেলার উন্নয়নে কাজ করছি। উপজেলায় আধুনিক দৃষ্টি নন্দন উপজেলা সদর, স্টেডিয়াম, কারিগরি কলেজের কাজ করা হবে। প্রতিটি ইউনিয়নের রাস্তা-ঘাটের কাজ করা হয়েছে। প্রতিটি বিদ্যালয় ও কলেজে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন ভবন নির্মাণ করে দেওয়া হচ্ছে। এতে শিক্ষক-শিক্ষর্থীরা উপকৃত হচ্ছে।

তিনি বলেন, বিএনপির কোনো নেতাই নেই। তাদের নেতৃত্ব কে দেবে তা নিয়ে চিন্তিত। খালেদা জিয়া ও তারেক জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি তারা তো নির্বাচন করতে পারবেন না। তাই তারা বলতেই পারবে না তাদের প্রধানমন্ত্রী কে হবে আগামীতে?

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেলাব উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনিরুজ্জামান খান, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বেলাব উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনিরুজ্জামান ভূইয়া জাহাঙ্গীর, মহিলা ভাইস চেয়ারম্যান শারমীন আক্তার খালেদা, বেলাব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনুর আক্তার, বেলাব উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সমশের জামান ভূইয়া রিটন, বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাফায়েত হোসেন পলাশ, নারায়ণপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ কাউছার কাজল, বেলাব উপজেলা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন অপু, সাধারণ সম্পাদক শাহরিয়ার তৌফিকসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা।

বিকেলে শিল্পমন্ত্রী নরসিংদীর জেলা পরিষদের আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।