ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

১৩ বছরে আ.লীগ দেশের চিত্র পাল্টে দিয়েছে: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
১৩ বছরে আ.লীগ দেশের চিত্র পাল্টে দিয়েছে: লিটন কথা বলছেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: আওয়ামীলীগ সরকার গত ১৩ বছরে দেশের চিত্রই পাল্টে দিয়েছে বলে মন্তব্য করেছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

 শনিবার (৫ মার্চ) বিকেলে রাজশাহীর নওহাটা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে পবা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আওয়ামীলীগ মানেই উন্নয়ন, দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন, মানুষের পকেটে বাড়তি অর্থ, ছেলেমেয়েকে নিয়ে ভালো খাওয়া, ভালো কাপড় পরা, দেশের মানুষের মুখে হাসি, আওয়ামীলীগ মানেই বছরের ১ম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই, আওয়ামীলীগ মানেই চিকিৎসাকেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা পাওয়া, কিছু পাওয়া। আওয়ামীলীগ সরকার গত ১৩ বছরে দেশের চিত্রই পাল্টে দিয়েছে। তাই আগামী সংসদ নির্বাচনেও আওয়ামীলীগে বিপুল ভোটে জয়লাভ করবে। মানুষ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে চায়। ’

মেয়র লিটন বলেন, ‘বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন আজ দৃশ্যমান। দৃশ্যমান হয়েছে পদ্মাসেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্র, এলএনজি টার্মিনাল, কয়লাভিত্তিক রামপাল থার্মাল বিদ্যুৎকেন্দ্র, পায়রা গভীর সমুদ্রবন্দর ইত্যাদি। আওয়ামী লীগ সরকার গত ১৩ বছরে দেশের চিত্রই পাল্টে গেছে। বাংলাদেশকে দেখে এখন আপসোস করছে পাকিস্তান। ’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, ‘আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শী নেত্রী। তিনি তৃণমূল পর্যায়ে আওয়ামীলীগকে সুসংগঠিত করতে নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনা অনুযায়ী আমরা দলকে সুসংগঠিত করতে কাজ করে যাচ্ছি। উপ-মহাদেশের অন্যতম প্রাচীন দল আওয়ামীলীগ। আওয়ামী লীগের কৃর্তি ও গৌরব উজ্জ্বল অর্জন জনসাধারণের মধ্যে ছড়িয়ে দিতে হবে। ১৯৭১ সালের ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন, তা শুধু দেশে নয়, সারাবিশ্বে প্রশংসিত হয়েছে। ’
 
বঙ্গবন্ধুর নির্দেশে জাতীয় চার নেতা মুক্তিযুদ্ধ পরিচালনা করে দেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর মৃত্যুর পরও তারা আপস করেননি, নিজেদের জীবন উৎসর্গ করে গেছেন।

সম্মেলনে দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘সামনে একটা ঝাকুনি দেওয়ার চেষ্টা করবে বিএনপি-জামায়াত। আমাদের সবাইকে প্রস্তুত থাকতে হবে। বিএনপি-জামায়াত ২০১৪ সালের মতো আগুন সন্ত্রাস করে মানুষকে যাতে পুড়িয়ে মারতে না পারে, সে ব্যাপারে সজাগ থাকতে হবে। তাদেরকে আর আগুন সন্ত্রাস করতে দেওয়া যাবে না। যখন প্রয়োজন হবে দলীয় নেতাদের নির্দেশে রাজপথ দখল নিতে হবে, বিএনপি-জামায়াতকে ঘরে ঢুকিয়ে দিতে হবে। ইউপি নির্বাচনের মতো বিএনপি নির্বাচনে না এলেও অন্য প্রার্থীকে সমর্থন দিয়ে জয়যুক্ত চেষ্টা করবে। তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। ’

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, ‘বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প শুধুই শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আগামীতেও এগিয়ে যাবে। তবে, দলকে সুসংগঠিত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। আগামী নির্বাচন প্রতিহতের নামে বিএনপি-জামায়াত যদি আবারও ২০১৪ সালের মতো আগুন সন্ত্রাস করে, পেট্রোল বোমা ও গান পাউডার দিয়ে মানুষকে পুড়িয়ে মারতে চায়, তাহলে তাদেরকে শক্তভাবে প্রতিহত করতে হবে। আন্দোলন করেন আপত্তি নেই, কিন্তু আন্দোলনের নামে মানুষকে পুড়িয়ে মারতে দেওয়া হবে না। ’

সম্মেলনে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য ও বিএমডিএর চেয়ারম্যান বেগম আখতার জাহান, রাজশাহী মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন।

সম্মেলনের উদ্বোধক ছিলেন রাজশাহী জেলা আওয়ালী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা।

সম্মেলনে সভাপতিত্ব করেন পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী। সঞ্চালনা করেন পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার।

এর আগে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে পবা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।