ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশে এখনও রাজাকার-আলবদররা তৎপর: কৃষিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
দেশে এখনও রাজাকার-আলবদররা তৎপর: কৃষিমন্ত্রী

ঢাকা: বাংলাদেশকে অস্থিতিশীল করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্য এখনও রাজাকার-আলবদররা তৎপর বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।  

রোববার (৬ মার্চ) দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনে পাট দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

 

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম। এ বছর পাট দিবসের প্রতিপাদ্য হলো, ‘সোনালী আঁশের সোনার দেশ, পরিবেশবান্ধব বাংলাদেশ’।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশকে ধ্বংস করার জন্য, অস্থিতিশীল করার জন্য, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্য এখনও রাজাকার-আলবদররা তৎপর। এখনও তারা (বিএনপি) বলে নির্বাচনে আসবে না। তারা আন্দোলন, হরতাল করে, গাড়িতে আগুন দিয়ে, মানুষকে পুড়িয়ে হত্যা করে দেশকে অস্থিতিশীল করবে, সরকারকে ক্ষমতাচ্যুত করবে। পৃথিবীর কোথাও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হয় না।  

তিনি বলেন, জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ভারতসহ গণতান্ত্রিক সব দেশে নির্বাচন কমিশনকে ক্ষমতা দেওয়া হয়। আমাদের দেশেও সর্বোচ্চ ক্ষমতা সংবিধানকে দেওয়া আছে। সংবিধানের মাধ্যমে নির্বাচন কমিশনকে দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন নির্বাচনের সময় সর্বময় ক্ষমতার অধিকারী। ধারা ১২৬ তে বলা হয়েছে সব অল এক্সিকিউটিভ হেজ দ্য রেসপন্সিবিলিটি টু ইলেকশন কমিশন টু ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন।  

আব্দুর রাজ্জাক বলেন, বর্তমান নির্বাচন কমিশন নতুন হয়েছে। মানুষের মধ্যে আশার সৃষ্টি হয়েছে। এ নতুন নির্বাচন কমিশন ২০২৩ সালে জাতিকে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবে। এ আশাবাদ ব্যক্ত করছি। যারা আন্দোলনের হুমকি দিচ্ছেন তারা ২০১৪, ২০১৮ সালকে ভুলে যেয়েন না। গাড়ি পুড়িয়েছেন, মানুষকে দগ্ধ করেছেন, হত্যা করেছেন, এখনও অনেকে সে জ্বালা বয়ে বেড়াচ্ছে। মানুষ এগুলো ভুলেনি।  

তিনি বলেন, আপনাদের পায়ের নিজের মাটি নেই। আপনারা আন্দোলন করতে পারবেন না, সফল হবেন না। জনগণ এ সরকারের সঙ্গে আছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রয়েছে। তিনি দেশকে উন্নয়নের দিক থেকে নতুন উচ্চতায় নিয়েছেন। উন্নয়নের মহাসড়কে তুলেছেন। এ মহাসড়কের গতি আমরা আরও গতিশীল করতে চাই। আরও বেগবান করতে চাই এবং বাংলাদেশকে একটি সত্যিকারের শান্তি-সমৃদ্ধির দেশ করতে চাই। এটাই আমাদের প্রত্যাশা। এ প্রত্যাশাপূরণে পাট মন্ত্রণালয় ও পাট খাত বিরাট ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ