ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘জয় বঙ্গবন্ধু’কে জাতীয় স্লোগান করা উচিত’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
‘জয় বঙ্গবন্ধু’কে জাতীয় স্লোগান করা উচিত’

শরীয়তপুর: ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ এক ও অভিন্ন। এই স্লোগান একে অপরের পরিপূরক।

‘জয় বাংলাকে যেমন জাতীয় স্লোগান হিসেবে রাষ্ট্র স্বীকৃতি দিয়েছে, একইভাবে ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগানকেও জাতীয় স্লোগান হিসেবে স্বীকৃতি দিতে হবে। কারণ ‘জয় বাংলা’ ছাড়া ‘জয় বঙ্গবন্ধু’ হয় না। এটি বাঙালির হৃদয়ে একই স্লোগান হিসেবে মিশে আছে।  

বুধবার (১০ মার্চ) শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু মেলা-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এ দাবি জানান।

তিনি বলেন, শুধু জয় বাংলা, জয় বঙ্গবন্ধুই নয় এর সঙ্গে জয় শেখ হাসিনাও যুক্ত করা উচিত। কেননা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন তারই সুযোগ্য কন্যা তা পূরণ করেছেন। তাই বাংলাদেশ-মুক্তিযুদ্ধ-বঙ্গবন্ধু-শেখ হাসিনা একই সঙ্গে মিশে আছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোবারক আলী সিকদার, শরীয়তপুর পৌরসভা মেয়র অ্যাডভোকেট পারভেজ রহমান জন, জাজিরা পৌরসভা মেয়র ইদ্রিস মাদবর প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।