ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ক্ষমার পর স্বপদে বহাল লায়ন বাবুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
ক্ষমার পর স্বপদে বহাল লায়ন বাবুল

নারায়ণগঞ্জ: ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম এবং সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের (ইউপি)  চেয়ারম্যান লায়ন বাবুলকে ক্ষমা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

মঙ্গলবার (৮ মার্চ) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল স্বাক্ষরিত এক চিঠিতে তাকে এই ক্ষমার কথা জানানো হয়।

রোববার (১৩ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই।

চিঠিতে বলা হয়, সম্প্রতি সোনারগাঁওয়ের বারদী ইউপিতে এক ধর্মীয় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্পর্কে মনগড়া বক্তব্যের অভিযোগে সংগঠনের গঠনতন্ত্রের ৪৭(ক) ধারা অনুযায়ী আপনাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

সাংবাদিক সম্মেলন করে অভিযোগের সত্যতা স্বীকার ও কারণ দর্শানো নোটিশের লিখিত জবাব দাখিলের মাধ্যমে আপনার বক্তব্য প্রত্যাহার পূর্বক বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং দেশ ও জাতির কাছে গভীরভাবে অনুতপ্ত হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। তৎসঙ্গে ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার করেছেন।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) মির্জা আজম এমপির নির্দেশে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ আপনার প্রেরিত লিখিত জবাব পর্যালোচনা করে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনাকে ক্ষমা করেছে। সেই সঙ্গে দলীয় পদে বহালের জন্য সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগকে সাংগঠনিক নির্দেশনা দেওয়া হলো।

ভবিষ্যতে সংগঠন বিরোধী কোনো কর্মকাণ্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এর আগে এক সভায় মাহবুবুর রহমান বাবুল বলেছিলেন, বারদী এলাকায় প্রধানমন্ত্রীকেও আসতে হলে আমার অনুমতি নিতে হবে।

তার এমন মন্তব্যে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। এসময় লায়ন মাহবুবকে দল থেকে বহিষ্কারের দাবীও জানান জেলা আওয়ামী লীগের একাধিক নেতা। পরে বিষয়টি স্বীকার করে নিয়ে সংবাদ সম্মেলনে দেশ ও জাতি এবং আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের কাছে ক্ষমা চান বাবুল।

>>> আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে নিয়ে মন্তব্য, সেই চেয়ারম্যানকে আ.লীগের শোকজ

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।