ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বর্তমান সরকার দেশকে বদলে দিয়েছে: পরিকল্পনামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
বর্তমান সরকার দেশকে বদলে দিয়েছে: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, আমরা জানি সেটেলমেন্টে মাঠ জরিপকাজে কিছু অসৎ কর্মকর্তারা একজনের ভূমি আরেকজনের নামে লিখে দেন। এরকম হচ্ছে।

তারাও দিনকে রাত, রাতকে দিন করছেন। এসব আর চলবে না। সততা আর নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

সোমবার (১৪ মার্চ) দুপুরে জগন্নাথপুর উপজেলা সদরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জগন্নাথপুর উপজেলা পরিষদের আয়োজনে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি জাইকার অর্থায়নে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের আইসিটি ও মাল্টিমিডিয়া পাঠদান বিষয়ক ছয় দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, সরকার আপনাদের বেতন বাড়িয়েছে, যাতায়াতের জন্য উন্নতমানের গাড়ি পেয়েছেন। সুতরাং জনগণের সেবায় দায়িত্ব যথাযতভাবে পালন করতে হবে। এক শ্রেণির কর্মকর্তাদের কারণে অন্যায়ভাবে হয়রানি হচ্ছেন জনসাধারণ।  

মন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশকে বদলে দিয়েছে। এখন দেশে কোনো মানুষ না খেয়ে থাকে না।  দ্রুত নিত্য প্রয়োজনীয় দ্রবমূল্য নিয়ন্ত্রণে আসবে। এজন্য একটু ধৈর্য ধরতে হবে। সরকার সে লক্ষ্যে কাজ করছে। বর্তমান সরকার উন্নয়নের সরকার। উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীল পরিবেশ দরকার। স্থিতিশীল পরিবেশ বজায় থাকলে দেশ আরো এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, আমি ছোট বেলায় দেখেছি কিছু কিছু আমীন জরিপ করতে এসে গ্রামের মুড়লদের কাছ থেকে সুবিধা নিয়ে জমি তাদের নামে রেকর্ড করে দিয়েছে। জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জমি এক ব্যক্তি দখল করে রেখেছে শুনে ব্যথিত হলাম।  

এসময় মন্ত্রী জমি উদ্ধারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দ্রুত পদক্ষেপ নিতে আহ্বান জানান।  

মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা কমিটির সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেবের সভাপতিত্বে ও শিক্ষক সাইফুল ইসলাম রিপনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

পরে মন্ত্রী উপজেলার কলকলিয়া ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।