ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

চাল সিন্ডিকেট ভাঙার হুঁশিয়ারি ইনুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
চাল সিন্ডিকেট ভাঙার হুঁশিয়ারি ইনুর হাসানুল হক ইনু

কুষ্টিয়া: চালের বাজারের অস্থিরতা সৃষ্টিকারী অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙার কঠোর হুঁশিয়ারি দিয়েছেন জাসদ সভাপতি ও কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনু।

বুধবার (৩০ মার্চ) দুপুরে মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের বুরাপাড়া-মিটন মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

ইনু বলেন, চালের বাজার সিন্ডিকেটের অসাধু ব্যবসায়ীদের কারণে চালের দাম বাড়ছে। ধান উৎপাদনে ঘাটতি না থাকলেও এই সব অসাধু ব্যবসায়ীর কারণে দাম বৃদ্ধি পেয়েছে। চালের দাম রাতারাতি ১০ টাকা বাড়ে কীভাবে! নিত্যপ্রয়োজনীয় সব জিনিসের দাম বাড়লো। এসব ব্যবসায়ীদের কারসাজি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলছি, সুশাসনের চাবুক দিয়ে অসাধু ব্যবসায়ীদের পিঠে মারতে হবে। যেভাবে কঠোর হাতে দেশ থেকে জঙ্গি দমন করা হয়েছে, সেভাবেই এদেরকেও দমন করতে হবে।  

ইনু বলেন, শেখ হাসিনার উন্নয়নের ট্রেন দ্রুত চলছে। সেই ট্রেনে কিছু ফসল কাটা ইঁদুর ঢুকে গেছে। তারা বিদেশের মাটিতে ঘরবাড়ি করেছে। ফসল কাটা ইঁদুরের জন্য সরকারের বদনাম হচ্ছে।  

বুরাপাড়া-মিটন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাজিয়ার পারভীনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, জাসদের সাংগাঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, কেন্দ্রীয় নেতা মহাম্মদ আব্দুল্লাহ, আহাম্মদ আলী, জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলমসহ দলীয় নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।