ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সংবিধানের বাইরে যাওয়ার পথ খোলা নেই : নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
সংবিধানের বাইরে যাওয়ার পথ খোলা নেই : নানক

ঢাকা: সংবিধানের বাইরে যাওয়ার কোনোপথ  খোলা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক ৷

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে তিনি বলেন, আপনি ক্ষণে বলেন তত্ত্বাবধায়ক সরকার, ক্ষণে বলেন জাতীয় সরকার, ক্ষণে বলেন তারেকের সরকার। এই দিবাস্বপ্ন দেখে কোনো লাভ নেই।

সংবিধানের বাইরে যাওয়ার  পথ আমাদের খোলা নেই।
শুক্রবার (১ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর আমলীগোলা বালুর ঘাট মাঠে  ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের লালবাগ থানাধীন ২৪ নং ওয়ার্ডের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, তারা চুপ করে বসে নেই, ষড়যন্ত্র করছে। সেই ষড়যন্ত্রের বিষ দাঁত ভেঙে গুঁড়িয়ে দিতে হবে ৷ তাছাড়া আমাদের কোনো বিকল্প পথ নেই।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল সাহেব কী বলছেন আর না বলছেন, জানি না? এদেশের মানুষ একটি নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। নির্বাচন কমিশন (ইসি) গঠনে বাধা দিয়েছিলেন, সেই বাধা দিয়ে কিছু করতে পারেননি। ইসি গঠন হয়েছে এবং তাদের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে বাংলাদেশের জনগণের অংশ নেবে। এনিয়ে কোনো সন্দেহ নেই।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, বাংলাদেশের মানুষ আপনাদের চেহারা চিনে লাল কার্ড দেখিয়ে রাজনীতির কোর্ট থেকে, নির্বাচনের মাঠ থেকে বের করে দিয়েছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ১৩ বছরের বেশি সময় ধরে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে৷ এ সময়ে আমরা কী করেছি সেটি আপনাদের জানতে হবে, নেতাদের বক্তৃতা দেওয়ার সময় বলতে হবে। শেখ হাসিনা দেশের উন্নয়নে কী করেছেন, কীভাবে সফল হয়েছেন, সেটা বলতে হবে। আপনারা যদি রাজনৈতিক চর্চার ফিরে আসতে পারেন তাহলে আওয়ামী লীগ থাকবে, দল থাকবে, সংগঠন থাকবে, আমরা থাকব।

২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ইকরামউল্লাহ সরওয়ার্দীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। সম্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। প্রধান বক্তা ছিলেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।