ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির প্রতিবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির প্রতিবাদ ফাইল ছবি

ঢাকা: ভোক্তা পর্যায়ে  লিকুইড পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম এক মাসের মধ্যে দুই কিস্তিতে ১৯৯ টাকা বাড়ানোর প্রতিবাদ জানিয়েছে বিএনপি। একইসঙ্গে মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় নিয়ে সরকারের পদত্যাগ দাবি করেছে দলটি।

মঙ্গলবার (৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন।

তিনি বলেন, ৪ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভায় সরকারের মন্ত্রী, উপদেষ্টা পর্যায়ের ব্যক্তিদের ব্যবসায়িক সুবিধা ও মুনাফার সুযোগ সৃষ্টি করার জন্যই অযৌক্তিকভাবে মূল্য বৃদ্ধি করা হচ্ছে। সভায় অবিলম্বে এলপিজি গ্যাসের বর্ধিত মূল্য বাতিল করে সহনীয় পর্যায়ে মূল্য নির্ধারণের দাবি জানানো হয়।

মির্জা ফখরুল বলেন, ‘দলীয় সভায় পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগাতার বৃদ্ধি পাওয়ায় বাজার নিয়ন্ত্রণে সরকারের চরম ব্যর্থতায় তীব্র সমালোচনা করা হয়। সভা মনে করে, সরকারের প্রশ্রয়ে বিভিন্ন সিন্ডিকেটের কারসাজি, সড়ক-মহাসড়ককে পুলিশ ও সরকারি দলের চাঁদাবাজির কারণে দ্রব্যমূল্য লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে কৃষক, শ্রমিক, নিন্ম আয়ের চাকরিজীবী ও ছোট ব্যবসায়ীদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় নিয়ে সরকারের পদত্যাগ দাবি করা হয়। ’

মির্জা ফখরুল বলেন, ‘সভায় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য  ইলিয়াস আলীর গুমের ১০ বছর অতিক্রম করার বিষয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত হয় যে,  ইলিয়াস আলীসহ সকল গুম হয়ে যাওয়া নেতা-কর্মীদের স্মরণে ঢাকা ও সংশ্লিষ্ট জেলা শহরে আলোচনা সভা করা হবে। এ বিষয়ে মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামানকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার দায়িত্ব দেওয়া হয়। ’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চ্যুয়াল সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও  ইকবাল হাসান মাহমুদ টুকু।  

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২ 
এমএইচ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।