ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আ.লীগের মতো স্বৈরাচার উপমহাদেশে নেই: টুকু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
আ.লীগের মতো স্বৈরাচার উপমহাদেশে নেই: টুকু

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, দেশে পঞ্চাশ বছরের ইতিহাসে এমন স্বৈরাচার সরকার শুধু বাংলাদেশ নয় আশেপাশের কোনো দেশেও নেই। তারা জোর করে ক্ষমতায় আছে।

সরকারি সাংবিধানিক সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে।  

সোমবার (১৮ এপ্রিল) বিকেলে রাজধানীর আসাদগেটে একটি মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্রদল এ ইফতার মাহফিলের আয়োজন করে।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সম্প্রতি মার্কিন রিপোর্টে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কথা বলেছে। বিচার বিভাগ স্বাধীন নয় সেটাও বলেছে। যার প্রমাণ প্রসহসনের মাধ্যমে বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে।  

তিনি বলেন, আমাদের এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে আন্দোলন করতে হবে। এই বছরটি শেষ বছর। এবছর যদি রাজপথ প্রকম্পিত করতে না পারি লাখ লাখ লোককে রাস্তায় নামাতে না পারি তাহলে কিন্তু হবে না। আমরা লক্ষ্য স্থির করেছি বাংলাদেশে জাতীয় সরকার হবে। তবে তার আগে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে। যা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিষ্কার করে বলেছেন।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. এ এস এম রাকিবুল ইসলাম আকাশের  সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. লাবিদ রহমানের পরিচালনায় ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ড্যাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. মো. আবদুস সালাম, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা. সায়ীদ মেহবুব উল কাদির, ডা. সাজিদ ইমতিয়াজ উদ্দিন, অ্যামট্যাবের মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ছাত্রদলের সাবেক নেতা মামুন খান, ডা. গালিব হাসান, বুয়েট ছাত্রদলের আসিফ হোসেন রচি, বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের রনি মার্জুক, মোহাম্মুদুল হক জনি, তানজিম রুবাইয়্যাত আফিফ, লিংকনসহ শতাধিক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।