ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণের তরঙ্গ সুনামিতে টিকতে পারবে না সরকার : ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
জনগণের তরঙ্গ সুনামিতে টিকতে পারবে না সরকার : ফখরুল

ঢাকা: জনগণের যে উত্তাল তরঙ্গ শুরু হয়েছে, সেই তরঙ্গ সুনামিতে (সরকার) তারা  কেউ টিকতে পারবে না, ভেসে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে 'বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৫ তম কারামুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম এ সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, গ্রেফতার ও হামলা করে তারা আমাদের ন্যায় ও শান্তিপূর্ণ আন্দোলনকে প্রতিরোধ করতে চায়। আমাদের নিজেদেরকে মুক্ত করতে, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ও  আমাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে চাইলে রাজপথের আন্দোলনে বিজয় অর্জন করতে হবে। আমাদের লক্ষ্য একটি আন্দোলনের মধ্য দিয়ে জনতা বিরোধী, ফ্যাসিবাদী, মানবতা বিরোধী আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে সরতে বাধ্য করতে হবে। তাদেরকে পদত্যাগ করিয়ে নিরপেক্ষ তত্ত্ববোধক সরকারের কাছে ক্ষমতা হস্তান্ত করতে হবে এবং সংসদ বিলুপ্ত ঘোষণা করতে হবে। এরপর নিরপেক্ষ নতুন সরকার নতুনভাবে নির্বাচন কমিশন (ইসি)গঠন করবেন। তারপরে নির্বাচন হবে। সেই নির্বাচনে জনগণের সংসদ এবং জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। তার আগে এ দেশের জনগণ কোনো কিছুই মেনে নেবে না। সরকারের জন্য সবচেয়ে ভালো হবে তারা যদি এখনই এসব দাবি মেনে নেয়। তা নাহলে জনগণের যে উত্তাল তরঙ্গ শুরু হয়েছে, সেই তরঙ্গ সুনামিতে তারা কেউ টিকতে পারবে না, ভেসে যাবে।

তিনি বলেন, পুলিশ ও আওয়ামী লীগ সরকার কোনো ছাড় দেবে না। জনগণের শক্তি দিয়ে ছাড় আদায় করে নিতে হবে। যত বেশি মানুষকে নিয়ে আমরা রাজপথ দখল করতে পারব বা রাজপথে নামতে পারব, তত বেশি তারা পরাজিত হবে।   আজকে পত্রপত্রিকা গুলো লিখেছে আওয়ামী লীগ কি ভয় পেয়েছে? ভয় পেয়ে পাল্টা আক্রমণ শুরু করেএছ? নারায়ণগঞ্জে নিহত শাওন যুবদলের কর্মী, সে অবশ্যই বিএনপিকে সমর্থন করতো।

বাংলাদেশ ছাত্র ফোরামের উপদেষ্টা মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী, বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাম্মি আক্তার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ)সভাপতি কাদের গনি চৌধুরী  প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।