ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঠাকুরগাঁওয়ে আ.লীগ-বিএনপি সংঘর্ষে গুলিবিদ্ধ ১, আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
ঠাকুরগাঁওয়ে আ.লীগ-বিএনপি সংঘর্ষে গুলিবিদ্ধ ১, আহত ২০

ঠাকুরগাঁও: একই সময় সমাবেশকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

সংঘর্ষে একজন গুলিবিদ্ধ ও উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।  

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে জেলা সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের চৌরাস্তা মোড়ে এ ঘটনা ঘটে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে একই দিনে রুহিয়া থানা বিএনপির বিক্ষোভ কর্মসূচি ও থানা মহিলা আওয়ামী লীগের কর্মসূচিকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী দৌপ্রদী আগারওয়ালা বাংলানিউজকে বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে শনিবার পূর্ব ঘোষিত রুহিয়া

থানা মহিলা আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ ছিল। আমাদের প্রোগ্রাম শুরু না হতেই তারা আমাদের সংসদ সদস্যের বাড়িতে হামলা করে। পরে আমাদের নেতাকর্মীরা তাদের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে।  

এ বিষয়ে জেলা যুবদলের সভাপতি আবু নুর চৌধুরী বলেন, আমাদের এটি পূর্ব ঘোষিত কর্মসূচি ছিল। এর আগে গত ৩০ আগস্ট আমাদের প্রোগ্রামটি ছিল।

সেটাতে প্রশাসন ১৪৪ ধারা জারি করে। আর শনিবার প্রশাসনের অনুমতি নিয়ে আমরা প্রোগ্রামটি করি। আমাদের প্রোগ্রামকে বাঞ্চাল করার জন্য একই দিনে আওয়ামী লীগ কর্মসূচির ডাক দেয়। সেজন্য প্রশাসন আমাদের দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সময় দেয়। আমরা যথাসময়ে প্রোগ্রাম শুরু ও শেষ করি। প্রোগ্রামে আসার সময় আমাদের নেতাকর্মীদের ওপর তারা হামলা করে। এমনকি প্রোগ্রাম শেষ হবার আগে আমাদের বিএনপি অফিসের সামনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। এখন পর্যন্ত আমাদের ১৫-২০ জন নেতাকর্মী আহত অবস্থায় চিকিৎসাধীন। এছাড়া আমাদের পাঁচটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে।  

এ ব্যাপারে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বাংলানিউজকে বলেন, একই সময় বিএনপি ও আওয়ামী লীগ সভা ডেকেছে। প্রশাসনের পক্ষ থেকে দুইটি দলকে পৃথক সময়ের কথা বলা হয়েছিল। তবে না শোনায় কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।