ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সংগঠন বিরোধী কর্মকাণ্ডের জন্য রাঙ্গাকে অব্যাহতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
সংগঠন বিরোধী কর্মকাণ্ডের জন্য রাঙ্গাকে অব্যাহতি

ঢাকা: সংগঠন বিরোধী কর্মকাণ্ডের জন্য প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।  

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বনানীতে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পালামেন্টারি দলের মিটিংয়ে এজেন্ডা ছিল। আমরা ২৪ জনের অনুমতি নিয়ে বিরোধীদলের নেতা পরিবর্তনের কাগজ স্পিকারের কাছে গিয়ে হস্তান্তর করি। এখানে কোনো বিধি বা আইনের ব্যত্যয় ঘটেনি।

তিনি আরো বলেন, দল থেকে কেউ চলে গেলেও দলের কিছু হবে না। দল দলের জায়গায় থাকবে।  

চুন্নু বলেন, রওশন এরশাদকে দলের দায়িত্ব নিতে বলা হয়েছিল কিন্তু তিনি রাজি হননি। । রওশন এরশাদই জিএম কাদেরকে দায়িত্ব নিতে বলেছেন। জাতীয় পার্টি কারো দালাল না, কারো পকেটের লোক না।  

তিনি বলেন, গত ৩২ বছরে বিএনপি-আওয়ামী লীগের দুর্নীতি ও দুঃশাসনের কারণে জাতীয় পার্টিকে চায় জনগণ। জাতীয় পার্টি আগামী নির্বাচনে ৩০০ আসনে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চিপ হুইপ কাকে রাখা হবে তা প্রেসিডিয়াম সভা শেষে দলীয় প্রধান সিদ্ধান্ত দেবেন।  

এর আগে গত বুধবার জাতীয় পার্টি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ পদবী থেকে মশিউর রহমান রাঙ্গা এমপিকে অব্যাহতি দিয়েছেন।  ইতোমধ্যে এ আদেশ কার্যকর হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

পরিবহন মালিক সমিতির নেতা রাঙ্গা বর্তমানে রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য। ২০১৪ সালে তিনি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী ছিলেন।

২০১৮ সালে রাঙ্গাকে দলের মহাসচিব করেছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। পরের বছর তাকে সংসদে বিরোধী দলের প্রধান হুইপ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসএমএকে/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।