ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

বাজারে গেলে মনে হয় না দেশে সরকার আছে: ন্যাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
বাজারে গেলে মনে হয় না দেশে সরকার আছে: ন্যাপ

ঢাকা: বাজারে গেলে মনে হয় না দেশে কোনো সরকার আছে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, আজ দেশের অবস্থা সবচেয়ে খারাপ। এ খারাপ অবস্থা অতিক্রম করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বুধবার (১৯ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

ন্যাপ নেতারা বলেন, সরকার কোনোভাবেই দেশ পরিচালনা করতে পারছে না। বাজারের আগুনে প্রতিদিন কোটি কোটি মানুষ পুড়ে মরছে। দেশে যে কোনো সরকার আছে বাজারে গেলে সেটি মনে হয় না। ক্ষমতায় থাকতে ভোটের দরকার নেই, তাই সরকার যা খুশি, তাই করে দেশকে গজবের মধ্যে ফেলে দিয়েছে।

তারা বলেন, প্রচণ্ড অর্থ সংকটে মানুষ বিদ্যুৎ পাচ্ছে না। দৈনিক ছয় ঘণ্টাও লোডশেডিং হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ দিশেহারা। এমন পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বাড়ি নির্মাণে ৪৩ কোটি টাকা ব্যয় কতটুকু যৌক্তিক সিদ্ধান্ত?

ন্যাপ নেতারা বলেন, এখন মানুষের মনে দুশ্চিন্তা, তাহলে কী ৭৪ এর মতো দুর্ভিক্ষ হবে? বাজারে গেলে দেখবেন, টাকা দিলেই পণ্য পাচ্ছেন। তার মানে আমাদের উৎপাদন ঠিক আছে। সমস্যাটা হলো মূল্যস্ফীতির কারণে মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে। গত ৮ মাসে ৪০ থেকে ৫০ লাখ মানুষ দারিদ্র্যসীমার নিচে নেমে এসেছে।

তারা বলেন, ১৯৭১ সালে পাকিস্তানের ২২ পরিবারের বিরুদ্ধে অধিকার প্রতিষ্ঠায় মুক্তিযুদ্ধ হয়েছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় সেই ২২ পরিবারের বিপরীতে বাংলাদেশে ২২ হাজার পরিবার তৈরি হয়েছে লুটপাটের মাধ্যমে। সরকার তার কোনো প্রতিকার করতে পারছে না। দেশে ভালোবাসা, মানবতা নেই।

তথ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে ন্যাপ তারা বলেন, তথ্যমন্ত্রী বলেছেন, দেশে নাকি ভিক্ষা নেওয়ার মানুষ নেই। এ কথা কী সত্য? মোটেও সত্য নয়।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।