ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সিত্রাং: বিএনপির কর্মসূচি স্থগিত, নেতাকর্মীদের পাশে থাকার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
সিত্রাং: বিএনপির কর্মসূচি স্থগিত, নেতাকর্মীদের পাশে থাকার নির্দেশ

ঢাকা: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে দলীয় কর্মসূচি স্থগিত করেছে বিএনপি। একইসঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নেতাকর্মীদের সিত্রাংয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে দ্বিতীয় পর্যায়ের চলমান সংলাপের অংশ হিসেবে মঙ্গলবার (২৫ অক্টোবর) যে দুটি দলের সঙ্গে সংলাপের কর্মসূচি ছিল তা স্থগিত করা হয়েছে।
 
এদিন বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ ন্যাপের একাংশের চেয়ারম্যান এমএন শাওন সাদেকী ও বিকেল ৪টায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নূরুল ইসলামের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে গুলশান কার্যালয়ে বিএনপির বৈঠক হওয়ার কথা ছিল। এ দুটি বৈঠকের পরিবর্তিত সময় পরে জানানো হবে।

এদিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ক্ষতিগ্রস্ত উপকূলীয় অঞ্চলের মানুষের পাশে থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৪ অক্টোবর) রাতে বিএনপি মহাসচিবের উদ্ধৃতি দিয়ে দলের মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য জানান।
 
দলীয় নেতাকর্মীদের প্রতি ঘূর্ণিঝড় পরবর্তী ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকতে এবং তাদের সহযোগিতা করতে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর স্থানীয় কমিটির নেতা ও সংশ্লিষ্ট নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তারা।

ঘূর্ণিঝড় আঘাত হানার পর ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সামগ্রিক সহযোগিতা করার জন্যও নেতাকর্মীদের প্রতি এবং একইসঙ্গে উপকূলীয় অঞ্চলের মানুষকে ধৈর্য ধরে নিরাপদ আশ্রয়ে থাকার আহ্বান জানান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব।
 
বাংলাদেশ সময়: ০৭৪৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।