ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বকশীগঞ্জে আ.লীগের কমিটিতে পদ না পেয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
বকশীগঞ্জে আ.লীগের কমিটিতে পদ না পেয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিতে পদ না পাওয়ায় ক্ষোভের আগুন জ্বলছে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে সড়ক অবরোধ, বিক্ষোভ সমাবেশ ও নেতাদের কুশপুতুল দাহ করার মাধ্যমে এ ক্ষোভ প্রকাশ করেন পদবঞ্চিতরা।

অর্থের বিনিময়ে জামায়াত-বিএনপির সমর্থকদের আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বানানোর অভিযোগে তারা সদর ইউনিয়নের মতির বাজার থেকে সুর্যনগর বাজার পর্যন্ত বিক্ষোভ মিছিল শেষে সড়ক অবরোধ করেন।

পরে সেখানেই বকশীগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আলমগীর কবির আলমাছসহ নেতাকর্মীদের কুশপুতুল পোড়ানো হয়।  
পদবঞ্চিত নেতা মঞ্জিল শেখ, আবু বকর জানান, তারা দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সঙ্গে জড়িত। এছাড়া তারা বীর মুক্তিযোদ্ধার পরিবারের সন্তান। কিন্তু বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি টাকার বিনিময়ে অযোগ্য ও অন্যদল করা লোকদের নিয়ে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন করেছেন।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, তৃণমুল আওয়ামী লীগকে শক্তিশালী করতে উপজেলার ৬৩টি ওয়ার্ডে আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠন চলছে। তবে স্থানীয় নেতাকর্মীদের অভিযোগ, এসব ওয়ার্ড কমিটির নেতাকর্মীদের অর্থের বিনিময়ে সভাপতি ও সম্পাদক পদে নিয়োগ দিচ্ছে ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগ।

তারা অবিলম্বে বিতর্কিত ব্যক্তিদের বাদ দিয়ে নতুন সম্মেলনের মাধ্যমে যোগ্য ব্যক্তিদের পদ দিতে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় মন্তব্য করতে রাজি হননি।
 
বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।