ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

রাশিয়া থেকে রূপপুরের মালামাল নিয়ে ২ জাহাজ মোংলায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
রাশিয়া থেকে রূপপুরের মালামাল নিয়ে ২ জাহাজ মোংলায়

বাগেরহাট: রাশিয়া থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে পৌঁছেছে বিদেশি দু’টি জাহাজ।  

রোববার (২৯ জানুয়ারি) বিকেল ৫টার পরে জাহাজ দু'টি মোংলা বন্দরে ভেড়ে।

ভ্যানুয়াটির পতাকাবাহী ‘এমভি আনকা সান’ জাহাজটি বন্দরের ৭ নম্বর এবং লাইবেরিয়ার পতাকাবাহী ‘এমভি স্পোডিল্লা’ জাহাজটি বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করে। জাহাজ দু’টি রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ এবং নবরস্ট্রি বন্দর থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে মোংলায় এসেছে।  

এমভি আনকা সান জাহাজে রূপপুর বিদ্যুৎকেন্দ্রের ১৯৭৯ প্যাকেজের ১৪০০ দশমিক ৪২ মেট্রিকটন এবং এমভি স্পোডিল্লায় ৪৩৬ প্যাকেজের ৫১৮ দশমিক ৪২১ মেট্রিকটন যন্ত্রপাতি পণ্য এসেছে।

বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন মোহাম্মদ শাহীন মজিদ বলেন, রাশিয়া থেকে আসা ভ্যানুয়াটি পতাকাবাহী জাহাজ দু’টিতে রূপপুর  বিদ্যুৎকেন্দ্রের এক হাজার ৯০০ মেট্রিকটন যন্ত্রপাতি এসেছে। এসব যন্ত্রপাতি দু’দিনের মধ্যে খালাস করে সড়ক পথে রূপপুরের নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে পৌঁছে দেওয়া হবে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।