ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

অ্যান্টি-ফিশিং টেস্টের শীর্ষস্থানে ক্যাসপারস্কি প্রিমিয়াম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
অ্যান্টি-ফিশিং টেস্টের শীর্ষস্থানে ক্যাসপারস্কি প্রিমিয়াম

ঢাকা: উইন্ডোজের ৯৩ শতাংশ ফিশিং ইউআরএল শনাক্ত করার মাধ্যমে এভি-কম্পেয়ারেটিভসের অ্যান্টি-ফিশিং টেস্ট ২০২৪-এ শীর্ষস্থান অর্জন করেছে ক্যাসপারস্কি প্রিমিয়াম, যা ১৫টি অংশগ্রহণকারীর মধ্যে সর্বোচ্চ। গুরুত্বপূর্ণ ব্যক্তিগত ডেটার সম্ভাব্য ক্ষতি থেকে গ্রাহকদের রক্ষা করে তাদের নিরাপদ ডিজিটাল অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য ক্যাসপারস্কি কাজ করে যাচ্ছে।

 

ক্যাসপারস্কির পরিসংখ্যান অনুসারে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া সাইবার অ্যাটাকের অত্যন্ত জনপ্রিয় একটি ধরন হচ্ছে ফিশিং। বিশেষ করে ২০২৪ সালের প্রথম ছয় মাসে ক্যাসপারস্কির অ্যান্টি-ফিশিং সিস্টেম একাই ৫১৫ মিলিয়ন ফিশিং লিঙ্কে ঢোকার প্রচেষ্টাকে ব্যর্থ করেছে। ক্যাসপারস্কির সাম্প্রতিক বার্ষিক প্রতিবেদন, ‘স্প্যাম এবং ফিশিং ২০২৩’ প্রকাশ করেছে যে, ২০২৩ সালের ৭০৯ মিলিয়ন ফিশিং-এর প্রচেষ্টা শনাক্ত করেছে।

এভি-কম্পেয়ারেটিভসের অ্যান্টি-ফিশিং টেস্ট গ্রাহকদের ওয়েব ব্রাউজিং এবং ওয়েবমেইল ব্যবহারের সময় ফিশিং-থ্রেট থেকে রক্ষা করার জন্য নিরাপদ সমাধানের কার্যকারিতা মূল্যায়ন করে। ২০২৪ সালের পরীক্ষাটি এমন অ্যাক্টিভ ফিশিং ইউআরএল-এর ওপর হয়েছে, যার টার্গেট ছিল পেপ্যাল, ব্যাংক এবং সামাজিক নেটওয়ার্কসহ বিভিন্ন অনলাইন পরিষেবায় লগইন করতে প্রয়োজনীয় ডেটা।

এভি-কম্পেয়ারেটিভসের অ্যান্টি-ফিশিং টেস্টে, উইন্ডোজের জন্য ক্যাসপারস্কি প্রিমিয়ামকে অনুমোদন দেওয়া হয়েছে, যা নিশ্চিত করে গ্রাহকের সংবেদনশীল তথ্য চুরি করে এমন ক্ষতিকারক ওয়েবসাইটের বিরুদ্ধে ক্যাসপারস্কি প্রিমিয়ামের সুরক্ষা দেওয়ার সক্ষমতা তৈরি করেছে।  

২০২৪ সালের মূল্যায়নে উইন্ডোজের জন্য ক্যাসপারস্কি প্রিমিয়াম সম্পূর্ণ নির্ভুলভাবে ৯৩ শতাংশ ফিশিং ইউআরএল শনাক্ত করার মাধ্যমে সর্বোচ্চ সুরক্ষা হার প্রদর্শন করে। যেখানে ১৫টি প্রতিষ্ঠানের মধ্যে মাত্র ৮টি প্রতিষ্ঠান এ পরীক্ষায় পাস করে।

এভি-কম্পারেটিভের প্রতিষ্ঠাতা এবং সিইও আন্দ্রেয়াস ক্লেমেন্টি বলেছেন, এভি-কম্পেয়ারেটিভস ২০২৪-এ অ্যান্টি-ফিশিং টেস্টে উইন্ডোজের জন্য ক্যাসপারস্কি প্রিমিয়াম-এর শীর্ষ স্তরের পারফরম্যান্সের স্বীকৃতি দিতে পেরে আমরা আনন্দিত। ২০১১ সাল থেকে হয়ে আসা আমাদের সবগুলো অ্যান্টি-ফিশিং পরীক্ষাতেই ক্যাসপারস্কি ধারাবাহিকভাবে সফলতা রয়েছে। আবারও ক্যাসপারস্কি সফলভাবে অনুমোদনের সনদপত্রটি অর্জনের মাধ্যমে তাদের উচ্চমানের সেবা নিশ্চিত করেছে।

ক্যাসপারস্কির থ্রেট রিসার্চের প্রধান আলেকজান্ডার লিস্কিন বলেছেন, অ্যান্টি-ফিশিং পরীক্ষায় ধারাবাহিকভাবে উল্লেখযোগ্য ফলাফল অর্জন করতে পেরে আমরা গর্বিত। ক্রমবর্ধমান ফিশিং-থ্রেট থেকে গ্রাহকদের রক্ষা করার সক্ষমতা প্রমাণের মাধ্যমে আমরা ২০১১ সাল থেকে শুরু হওয়া এ পরীক্ষায় ধারাবাহিকভাবে অনুমোদনের সনদপত্র পেয়েছে। আমরা এভি-কম্পেয়ারেটিভস দ্বারা শীর্ষস্থানীয় পারফর্মার হিসেবে স্বীকৃতি পেয়ে আনন্দিত। এর দ্বারা সাইবার নিরাপত্তার সর্বোচ্চ মান বজায় রাখার প্রতি আমাদের নিবেদন প্রতিফলিত হয়।  

এ বছরের শুরুতে ক্যাসপারস্কি নিউ কনজ্যুমার সল্যুশনস এভি-কম্পেয়ারেটিভস থেকে ‘প্রোডাক্ট অব দ্য ইয়ার’ পুরস্কার পেয়েছে। এ স্বীকৃতিটি ২০২৩ জুড়ে এ সল্যুশনটির ধারাবাহিক সফলতাকে প্রতিফলিত করে। ক্যাসপারস্কির এ সফলতা এসেছে গ্রাহকদের স্থিতিশীল ও শক্তিশালী সুরক্ষা দেওয়ার মাধ্যমে।

এভি-কম্পেয়ারেটিভসের সম্পূর্ণ অ্যান্টি-ফিশিং টেস্ট রিপোর্টটি পাওয়া যাবে তাদের ওয়েবসাইটে।

ক্যাসপারস্কি প্রিমিয়াম সম্পর্কে আরও তথ্য তাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।