ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

ক্রিকেট

অভিষেক সেঞ্চুরিতে অনন্য জাকির

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
অভিষেক সেঞ্চুরিতে অনন্য জাকির

ধৈর্য, লড়াই, টিকে থাকার চেষ্টা; সবই থাকলো জাকির হাসানের ব্যাটিংয়ে। বল ছাড়লেন, শট খেললেন পরিণত হয়ে।

অথচ তিনি নেমেছিলেন কেবল অভিষেক টেস্ট খেলতে। জাকির মুগ্ধতার রেশই ছড়ালেন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।  

অক্ষর প্যাটেলের বলে সুইপ করা বল বাউন্ডারি ছাড়ালো। জাকির হাসলেন স্বস্তির হাসে। অন্য প্রান্ত থেকে আসা মুশফিকুর রহিম জড়িয়ে ধরলেন জাকিরকে। বড় এক কীর্তিই যে ততক্ষণে গড়ে ফেলেছেন তিনি। প্রথম বাংলাদেশি উদ্বোধনী ব্যাটার হিসেবে পেয়েছেন সেঞ্চুরি।

অভিষেক টেস্টে সেঞ্চুরি এ নিয়ে হলো চতুর্থবার। বাংলাদেশের অভিষেক টেস্টে এই কীর্তি গড়েন আমিনুল ইসলাম বুলবুল। পরে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড গড়া সেঞ্চুরিতে তার পাশে বসেন মোহাম্মদ আশরাফুল। ১০ নম্বরে নেমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেন আবুল হাসান রাজু। জাকির বসলেন তাদের পাশে।  

এর কিছুক্ষণ বাদেই অবশ্য আউট হয়ে গেছেন এই ব্যাটার। ২১৯ বলে সেঞ্চুরি পাওয়ার পর ২২৪ বলে ১৩ ও ১ ছক্কায় ১০০ রান করে আউট হন জাকির।

রবীচন্দ্রন অশ্বিনের বল পা বাড়িয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন জাকির। ঠিক মতো পারেননি। ব্যাটের কানায় লেগে, প্যাড ছুঁয়ে ক্যাচ যায় প্রথম স্লিপে। সেখানে ঝাঁপিয়ে বল মুঠোয় জমান বিরাট কোহলি। ভাঙে ৫৮ বল স্থায়ী ৩৫ রানের জুটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৪১ রান করেছে বাংলাদেশ।

বাংলাদেশ সময় : ১৫০৭ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।