ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ক্রিকেট

সাকিবের বদলি হিসেবে বিশ্বকাপে বিজয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
সাকিবের বদলি হিসেবে বিশ্বকাপে বিজয়

বিশ্বকাপে আর এক ম্যাচ বাকি আছে বাংলাদেশের। তবে তার আগেই আঙুলের চোটে পড়ে আসর থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান।

তার বদলি হিসেবে এনামুল হক বিজয়কে দলে ডাকা হয়েছে।

বাংলাদেশের হয়ে ৪৫ ওয়ানডে খেলে ১ হাজার ২৫৮ রান করেছেন বিজয়। এনিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তিনি। এর আগে খেলেছিলেন ২০১৫ বিশ্বকাপ। তবে কাঁধের ইনজুরির কারণে মাঝপথেই ছিটকে যেতে হয় তাকে। ২০১৯ বিশ্বকাপ খেলতে না পারলেও চলতি আসরে সাকিবের ইনজুরি কপাল খুলে দিল তার।

আজ দুপুরের দিকে বিশ্বকাপ থেকে সাকিবের ছিটকে পড়া নিশ্চিত করে বিসিবি।  জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম সাকিবের ইনজুরি নিয়ে বলেন, ‘ইনিংসের শুরুতে সাকিব তার বাঁ হাতের তর্জনীতে আঘাত পায়। পরে হাতে টেপ পেঁচিয়ে ও ব্যথানাশক ওষুধ খেয়ে এ নিয়েই তিনি ব্যাটিং চালিয়ে যান। দিল্লিতে তার একটি জরুরি এক্স রে হয় ম্যাচের পর। যেখানে নিশ্চিত হয় তার বাঁ পিপ জয়েন্টে চিড় ধরা পড়ে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব। ’

দলের সঙ্গে যোগ দিতে আগামীকাল পুনে যাওয়ার কথা রয়েছে বিজয়ের। সেখানেই আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে আসরের শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।