ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্রিকেট

সাকিবকে রেখে পাকিস্তান সিরিজের দল

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
সাকিবকে রেখে পাকিস্তান সিরিজের দল

সাকিব আল হাসানকে রেখেই পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের রাজনৈতিক বাস্তবতা বদলে যাওয়ার পর তার থাকা, না থাকা নিয়ে নানা ধরনের গুঞ্জন ছড়িয়েছিল।

সদ্য বিলুপ্ত সংসদের সদস্য ছিলেন সাকিব। দেশের সবচেয়ে বড় তারকা এই ক্রিকেটারের ওপর জনরোষ আছে। তবে তাকে নিয়েই দল ঘোষণা করা হয়েছে। সাকিবের সঙ্গে মুশফিক, মুমিনুলদের অভিজ্ঞতায় আস্থা রাখার কথা বলছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।  

বিবৃতিতে তিনি বলেছেন, ‘এই ফরম্যাটে আমাদের সেরা খেলোয়াড়দের বেছে নেওয়ার চেষ্টা করেছি। এটা ভারসম্যপূর্ণ স্কোয়াড। মুশফিক, মুমিনুল ও সাকিব মিলিয়ে ২১৬টা ম্যাচ খেলেছে। এই ধরনের অভিজ্ঞতার কোনো বিকল্প নেই। ’

‘তাইজুল, মিরাজ স্পিন বিভাগের নেতৃত্বে আছে লম্বা সময় ধরে, সাড়ে তিনশর বেশি উইকেট পেয়েছি। আমরা আশা করবো শান্ত, লিটনের মতো খেলোয়াড়রা এগিয়ে আসবে, কারণ পাকিস্তানের মতো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দলের বিপক্ষে দলীয় নৈপুন্য দরকার হবে। ’

এই স্কোয়াডে ফেরানো হয়েছে তাসকিন আহমেদকেও। ২০২৩ সালের জুনে আফগানিস্তানের বিপক্ষে সবশেষ টেস্টে খেলেছেন তিনি। মাঝে ছড়িয়েছিল টেস্ট থেকে তার অবসরের গুঞ্জনও।  

তাকে ফেরানো প্রসঙ্গে লিপু বলেন, ‘আমরা পাঁচজন পেসার নিয়েছি, মাথায় রাখতে হবে তাসকিন কেবল দ্বিতীয় টেস্ট খেলবে। গত বছরের জুনের পর আর টেস্ট খেলেনি, আমরা তাকে এ- দলের দ্বিতীয় চারদিনের ম্যাচে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। দীর্ঘ পরিসরের ম্যাচে তাকে ছন্দে আনতে চেয়েছি। ’

পাকিস্তান সফরের বাংলাদেশ টেস্ট দল: নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।