ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্রিকেট

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে লঙ্কান ব্যাটিং কোচ বেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে লঙ্কান ব্যাটিং কোচ বেল

আগামী ২১ আগস্ট থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড সফর করবে শ্রীলঙ্কা। এই সিরিজে ইংলিশদের সাবেক ব্যাটার ইয়ান বেলকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দেশটি।

আগামী শুক্রবার থেকে কাজ শুরু করবেন বেল।

বেলের অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিজেদের এগিয়ে রাখার কথা বলেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা। উচ্ছ্বাস প্রকাশ করে তিনি জানান, ‘আমরা বেলকে নিয়োগ দিয়েছি, যাতে স্থানীয় জ্ঞানসম্পন্ন ব্যক্তি হিসেবে খেলোয়াড়দের সেখানকার কন্ডিশন সম্পর্কে ধারণা দিয়ে সহায়তা করতে পারে। বেলের ইংল্যান্ডে খেলার অনেক অভিজ্ঞতা আছে এবং আমরা বিশ্বাস করি, তার পরামর্শ আমাদের দলকে এই গুরুত্বপূর্ণ সফরে সাহায্য করবে। ’

জাতীয় দলের জার্সিতে ১১৮টি টেস্ট খেলেছেন বেল। সবমিলিয়ে ২২ সেঞ্চুরিতে ৪২.৬৯ গড়ে তিনি করেছেন ৭ হাজার ৭২৭ রান। যার মধ্যে দেশের মাটিতে রয়েছে ১৫টি সেঞ্চুরি। আর রান সংখ্যা ৪ হাজার ৪৫০। ২০২ সালে পেশাদার ক্রিকেট থেকে অবসর নেন সাবেক এই ইংলিশ ব্যাটার।

আর ঘরোয়া ক্রিকেটে ওয়ারউইকশায়ারের হয়ে খেলেছিলেন বেল। দলটির হয়ে সব ফরম্যাটে ১৭ হাজারের বেশি রান এসেছে তার ব্যাট থেকে। যার মধ্যে সেঞ্চুরি আছে ৩৮টি। অবসর নেওয়ার পর নিউজিল্যান্ডসহ বেশ কয়েকটি দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।