ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্রিকেট

২০২৩ বিশ্বকাপের প্রাইজমানি পাননি ক্রিকেটাররা

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
২০২৩ বিশ্বকাপের প্রাইজমানি পাননি ক্রিকেটাররা

গত বছরের অক্টোবরে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ খেলে বাংলাদেশ। এরপর প্রায় ৯ মাস পেরিয়ে গেছে।

তবে ক্রিকেটাররা এখনও ওই টুর্নামেন্টের জন্য পাওনা অর্থ বুঝে পাননি।  

রোববার মিরপুরে এমন দাবিই করেছেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেবব্রত পাল। চুক্তি অনুযায়ী ১৫ দিনের মধ্যে এই অর্থ বুঝিয়ে দিতে হয় বলে জানান তিনি।  

দেবব্রত বলেন, ‘ক্রিকেট অপারেশনস এখন যেটা আছে ক্রিকেটারদের। আপনারা কি জানেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ হয়েছিল ভারতে। সেই ওয়ানডে বিশ্বকাপের টাকা আইসিসির সঙ্গে ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের যে চুক্তি থাকে ১৫ দিনের মধ্যে টাকা দেওয়ার কথা। এটা খেলোয়াড়দের মধ্যে বণ্টন হয় সেই টাকা এখনো পর্যন্ত খেলোয়াড়দের দেওয়া হয়নি। ’

দেশের রাজনৈতিক বাস্তবতা এখন বদলে গেছে। বৈষম্যবিরোধী আন্দোলনের জের ধরে ক্ষমতা ছেড়েছেন শেখ হাসিনা। এরপর অনেকেই নিজেদের প্রতি হওয়া বৈষম্যের কথা বলেছেন।  

দেবব্রত বলেন, ‘আম্পায়ার্স কমিটিসহ ক্রিকেট বোর্ড তারা যে ব্যবস্থাপনা ও পেশাদারিত্ব ছিল...। এরপরও আমি যেটা বললাম, ক্রিকেটে একটা ভদ্রলোকের খেলা। কিন্তু কোনো প্রকার ভদ্র আচরণ এখানে ছিল না। আম্পায়ার ডিপার্টমেন্টে আগের চেয়ারম্যান দেখেন বর্তমান দেখেন আজকে মোর্শেদ আলী খান ইন্টারন্যাশনাল প্যানেলে গিয়েছে। আমরা কি জানি সে এখনো পর্যন্ত বিসিবির চুক্তিতে নেই। এমন একটা বৈষম্যের শিকার করা, এগুলো কখনো হতে পারে না। ’

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।