ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্রিকেট

২৮ ম্যাচ পর টেস্ট ক্রিকেটে প্রথম ড্র

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
২৮ ম্যাচ পর টেস্ট ক্রিকেটে প্রথম ড্র

দিনের প্রথম সেশনে ওয়ানডের গতিতে রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা। বাকি দুই সেশনের মধ্যে ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করতে পারলেই তাদের উদ্দেশ্য সফল হতো।

 

কিন্তু ক্যারিবীয় ব্যাটাররা দারুণভাবে প্রতিরোধ গড়লেন। শেষ পর্যন্ত তাদের দারুণ লড়াইয়ে ম্যাচ শেষ হলো ড্রয়ে। সাম্প্রতিক সময়ে টেস্টে ড্রয়ের ঘটনা ঘটেছিল ২৮ ম্যাচ আগে। এর আগে ২০২৩ সালের জুলাইয়ে ড্র দেখেছিল। সেবারও ভেন্যু ছিল এই এই পোর্ট অব স্পেন। ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ ছিল ভারত। এবারের ড্রয়ের পেছনে বড় কারণ অবশ্য আবহাওয়া। কারণ বৃষ্টির কারণে এই টেস্টের মোট ১৪২ ওভারের খেলা মাঠে গড়ায়নি।

ত্রিনিদাদে কাল ম্যাচের পঞ্চম ও শেষ দিনে ২৪ ওভার ব্যাট করে ৩ উইকেটে ১৪৩ রান যোগ করে দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনারের মধ্যে টনি ডি জর্জি ৬০ বলে ৪৫ ও এইডেন মার্করাম ৪৮ বলে ৩৮ রান করেন। আর তিনে নেমে ২ ছয় ও ৬ চারে ৫০ বলে ৬৮ রান করেন ত্রিস্তান স্টাবস। প্রথম ইনিংসে পাওয়া ১২৪ রানের লিডের সঙ্গে পরের রান যোগ হয়ে ২৬৮ রানের লক্ষ্য দেয় প্রোটিয়ারা।

দুই সেশনের বেশি সময় হাতে নিয়ে ইনিংস ঘোষণা করার পর সহজ জয়েওই দেখছিল দক্ষিণ আফ্রিকা। কারণ স্বাগতিক দলের দুই ওপেনার কার্লোস ব্যাথওয়েট (০) ও মিকাইল লুইসকে (৯) ৮ ওভারের মধ্যেই বিদায় করেছিল সফরকারীরা। কিন্তু এরপর প্রতিরোধ গড়েন মাত্র অষ্টম টেস্ট খেলতে নামা অ্যাথানেজ। তাকে দারুণ সঙ্গ দেন ৫৪ বলে ৩১ রান করা কিসি কার্টি, কিভাব হজ (৫৫ বলে ২৯ রান)।  

এই বাঁহাতি ব্যাটার শেষ পর্যন্ত ১১৬ বলে ৯২ রান করে আউট হলেও ততক্ষণে খেলা হয়েছে ৫২.৫ ওভারের। জেতার সম্ভাবনা না থাকায় তিন ওভার পরেই ড্র মেনে নেয় দক্ষিণ আফ্রিকা। ৭৬ বলে ৩১ রান নিয়ে অপরাজিত থাকেন জেসন হোল্ডার।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।