ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্রিকেট

জুলাইয়ের মাসসেরা অ্যাটকিনসন ও আতাপাত্তু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
জুলাইয়ের মাসসেরা অ্যাটকিনসন ও আতাপাত্তু

নিজের অভিষেক টেস্ট বল হাতে রাঙিয়েছেন ইংলিশ পেসার গাস অ্যাটকিনসন। জেমস অ্যান্ডারসনের বিদায়ী এই ম্যাচে অ্যাটকিনসন একাই নিয়েছেন ১২ উইকেট।

তিন ম্যাচ সিরিজের পরের দুইটি টেস্টে আরও ১০ উইকেট শিকার করেন তিনি। যার বদৌলতে প্রথমবারের মতো আইসিসির মাসসেরা নির্বাচিত হয়েছেন ২৬ বছর বয়সী এই পেসার।

আজ ছেলে ও মেয়েদের মাসসেরা ক্রিকেটারের নাম প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। মেয়েদের মাসসেরা নির্বাচিত হয়েছেন এশিয়া কাপ জেতা শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু। এই পুরস্কার জয়ে তিনি পেছনে ফেলেছেন ভারতের দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভের্মাকে। আর অ্যাটকিনসন পেছলে ফেলেছেন ভারত অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর ও স্কটল্যান্ড পেসার চার্লি ক্যাসেলকে।  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে স্রেফ ৪৫ রান খরচায় ৭ উইকেট নেন অ্যাটকিনসন। ক্যারিবীয়দের আটকে দেন ১২১ রানে। পরের ইনিংসেও এই ধারাবাহিকতা বজায় রাখেন তিনি। ৬১ রান খরচায় নেন আরও ৫ উইকেট। ১২ উইকেট নিয়ে নির্বাচিত হন ম্যাচসেরা। পরের দুই ম্যাচে আরও ১০ উইকেট নেন অ্যাটকিনসন। যার ৪টি উইকেট আসে শেষ ম্যাচ থেকে।  

ব্যাট হাতেও অবদান রাখেন এই পেসার। দ্বিতীয় টেস্টে ২১ রানে অপরাজিত থেকে শেষ টেস্টেও একই রান করেন। সিরিজজুড়ে একাই ২২ উইকেট নিয়ে নির্বাচিত হন টুর্নামেন্টসেরাও।  

অপরদিকে জুলাই মাসে আলো ছড়ান শ্রীলঙ্কান নারী ক্রিকেটার আতাপাত্তু। তার নেতৃত্বে ভারতকে ফাইনালে হারিয়ে প্রথমবারের মতো নারী এশিয়া কাপ জেতে দেশটি। টুর্নামেন্টে ১৪৬.৮৫ স্ট্রাইক রেটে ৩০৪ রান করার পাশাপাশি ৩টি উইকেটও নেন। পান টুর্নামেন্ট সেরার পুরস্কারও।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।