ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্রিকেট

আত্মহত্যা করেছিলেন গ্রাহাম থর্প

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
আত্মহত্যা করেছিলেন গ্রাহাম থর্প

গত ৫ আগস্ট ইংল্যান্ডের সাবেক ব্যাটার গ্রাহাম থর্পের মৃত্যুর সংবাদ আসে। কিন্তু ঠিক কি কারণে মারা যান সেটি সম্পর্কে তখন জানা যায়নি।

কিন্তু আজ জানা যায়, আত্মহত্যা করেছেন ৫৫ বছর বয়সী এই ক্রিকেটার। সংবাদমাধ্যম দ্য টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে তার পরিবার বিষয়টি জানায়।

হতাশা ও দুশ্চিন্তার সঙ্গে লড়তে লড়তে একসময় হার মানতে হয় থর্পকে। শেষ পর্যন্ত নিজের জীবন নিজেই নিয়ে নেন, এমনটাই জানান সাবেক এই ব্যাটারের স্ত্রী আমান্দা। থর্পের সতীর্থ মাইক অ্যাথারটনকে দেওয়া সাক্ষাৎকারে আমান্দা বলেন, ‘বেশ কিছু বছর ধরেই হতাশা ও দুশ্চিন্তায় ভুগছিলেন থর্প। যে কারণে ২০২২ সালেই আত্মহত্যার চেষ্টা করেন তিনি। তখন লম্বা সময় ধরে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে থাকতে হয় তাকে। ’

‘তবে কিছুটা ঠিকঠাক হওয়ার পর আগের রূপে ফিরে যান তিনি। আবারও হতাশা ও দুশ্চিন্তায় ভুগতে থাকেন। যেটি পরবর্তীতে মারাত্মক আকার ধারণ করে। আমরা পরিবার হিসেবে তার পাশে থাকি। অনেক অনেক চেষ্টা করার পরও কাজ হয়নি। ’

২০২১-২২ অ্যাশেজ সিরিজে ৪-০ ব্যবধানে হারের পর ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব ছাড়তে হয় থর্পকে। এরপর আর ক্রিকেটে ফিরতে দেখা যায়নি তাকে। যদিও ২০২২ সালের মে মাসে গুঞ্জন উঠেছিলো আফগানিস্তানের হেড কোচ হওয়ার। কিন্তু তখন খবর আসে, অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।