ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

দেশে ফিরছেন না সাকিব, বাইরে থেকেই খেলবেন ভারত সিরিজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
দেশে ফিরছেন না সাকিব, বাইরে থেকেই খেলবেন ভারত সিরিজ

গত কয়েকদিন ধরে সাকিব আল হাসানের বিষয়ে আলোচনা হচ্ছে। জাতীয় দলের এই তারকা ক্রিকেটারের নামে হত্যা মামলা হয়েছে।

এ অবস্থায় তার ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ কী হবে এ নিয়ে প্রশ্ন উঠেছে।  

এর মধ্যে বিসিবি জানিয়েছে, সাকিবের শাস্তি হওয়ার আগপর্যন্ত তাকে ছাড় দেবে তারা। এর আগে পর্যন্ত খেলে যাবেন তিনি। বৃহস্পতিবার বিসিবিতে সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, সাকিবের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে ভারত সিরিজের পর।  

এর আগে সাকিব দেশে ফিরবেন না। কাউন্টি ক্রিকেটে তার খেলার ব্যাপারটিও নিশ্চিত করেছেন ফারুক। অর্থাৎ ভারত সিরিজের আগে দেশে ফিরবেন না সাকিব।

ফারুক বলেন, ‘স্থায়ী এনওসি তো দেওয়া হবে না। কিন্তু ইতোমধ্যে একটা এনওসি আছে, কাউন্টি খেলতে যাওয়ার কথা সারেতে। আমি যেদিন কাজ পেয়েছি, এর আগেই এনওসি নিয়েছে। এখন হয়তো আসবে না, ভারতের বিপক্ষে সিরিজটা বাইরে থেকে খেলবে। যেহেতু তাকে এনওসি দিয়ে দেওয়া হয়েছে। ভারত সিরিজের পর হয়তো পরের পরিকল্পনা কী হবে সেটা ঠিক করা হবে। ’

২০০৯-১০ সালের লিগ মৌসুমে ওস্টারশায়ারের হয়ে আটটি ম্যাচ খেলেছিলেন সাকিব। তখন প্রথম বাংলাদেশি হিসেবে ইংলিশ কাউন্টিতে খেলেন তিনি। ৫ থেকে ১৪ সেপ্টেম্বর কাউন্টিতে খেলার ছাড়পত্র পেয়েছেন সাকিব। ৯ থেকে ১২ সেপ্টেম্বর সমারসেটের বিপক্ষে সারের হয়ে একটি ম্যাচই খেলার কথা রয়েছে তার।

বাংলাদেশ সময় : ২০৪২ ঘণ্টা, ২৯ আগস্ট, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।