ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

শচীনের রেকর্ড ভাঙা নিয়ে যা বললেন রুট 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
শচীনের রেকর্ড ভাঙা নিয়ে যা বললেন রুট 

সেঞ্চুরি করা তার কাছে যেন এখন ডালভাতে পরিণত হয়েছে। ২০২১ সালের আগে 'ফ্যাব-ফোরে'র ভেতর তার টেস্ট সেঞ্চুরির সংখ্যাই সবচেয়ে কম ছিল।

সেই  ১৭ সেঞ্চুরি করতে তার সময় লেগেছিল ৮ বছর। কিন্তু পরের ১৭টি সেঞ্চুরি করতে মাত্র তিন বছর সময় নেন জো রুট। শুধু তা-ই নয়, বিরাট কোহলি, কেইন উইলিয়ামসন ও স্টিভেন স্মিথের (ফ্যাব-ফোর) চেয়ে সেঞ্চুরিতে এখন তিনিই সবার ওপরে।

যে দুর্দান্ত ফর্মে আছেন রুট তাতে শচীন টেন্ডুলকারের রেকর্ড হুমকির মধ্যেই পড়তে যাচ্ছে। চলমান লর্ডস টেস্টে জোড়া সেঞ্চুরি করে বিরল এক ক্লাবে ঢুকেছেন এই ব্যাটার। অ্যালিস্টার কুককে (৩৩) ছাড়িয়ে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক এখন তিনি।

তবে শচীনের রেকর্ড নিয়ে এখনই ভাবতে চান না রুট, 'আমি শুধু খেলতে চাই এবং দলের জন্য নিজের কাজটা করার চেষ্টা করতে চাই। যতটা পারি রান করতে চাই। '

এদিকে রুটকে নিয়ে কুক বলেন,'সে স্রেফ অবধারিতই ইংল্যান্ডের সর্বকালের সেরা। এই রেকর্ডটি তার নিজের করে নেওয়াই একদম উপযুক্ত। আমরা একজন জিনিয়াসকে দেখছি। '

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।